ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১১ জুলাই সাত ইউপিতে সাধারণ ছুটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, জুলাই ৪, ২০১৯
১১ জুলাই সাত ইউপিতে সাধারণ ছুটি

ঢাকা: আগামী ১১ জুলাই সাতটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য সেসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী, জনপ্রশাসন মন্ত্রণালয় ছুটি ঘোষণা করেছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এসএম শাহীন স্বাক্ষরিত এসংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ১১ জুলাই পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ও ভুরিয়া ইউনিয়ন পরিষদ এবং ময়মনসিংহ সদর উপজেলার খাগডহর, চর ঈশ্বরদীয়া, চর নিলক্ষীয়া, দাপুনিয়া, ভাবখালী ও সিরতা ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষিত হলো। তবে ভোটের এলাকার কোনো পাবলিক পরীক্ষা থাকলে পরীক্ষার কেন্দ্র ও সংশ্লিষ্ট শিক্ষকরা সাধারণ ছুটির আওতা বহির্ভুত থাকবে।

এ দিকে নির্বাচন উপলক্ষে এসব এলাকায় ১ জুলাই মধ্যরাত থেকে ১১ জুলাই মধ্যরাত পর্যন্ত সব ধরনের মোটরযান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে কতিপয় যান চলাচল করতে পারবে। সাংবাদিক, ভোটগ্রহণ কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রার্থী ও তাদের এজেন্টন্টের গাড়ি এবং জরুরি প্রয়োজনে ব্যবহৃত গাড়ি এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।