bangla news

বগুড়া-৬ উপ-নির্বাচন: ১৩০ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২১ ৭:৫৪:৩৭ পিএম
সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়

সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়

বগুড়া: বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী সোমবার (২৪ জুন)। নির্বাচনে এই আসনের ১৪১টি ভোটকেন্দ্রের মধ্যে ১৩০টিকেই অধিক গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

ইভিএম বিষয়ে ভোটারদের ব্যাপক ধারণা দিতে শনিবার (২২ জুন) প্রতিটি কেন্দ্রে রিহার্সেল ভোট অনুষ্ঠিত হবে। রিহার্সেল ভোটে অংশ নিতে নির্বাচন অফিস থেকে প্রতিটি এলাকায় প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। নামানো হয়েছে ব্যান্ডদল।  

এদিকে শুক্রবার (২১ জুন) দুপুরে সিনিয়র জেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা মাহবুব আলম শাহ সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় রিহার্সেল ভোটের কথা জানান। 

তিনি বলেন, ইভিএম সর্ম্পকে ধারণা দিতে ১৭ ও ১৮ জুন প্রতিটি কেন্দ্রে ভোটারদের আহ্বান করা হয়েছিলো। সে অনুযায়ী শনিবার আবারো ইভিএমের চূড়ান্ত রিহার্সেল দেওয়া হবে। এজন্য সব ভোটারদের স্ব স্ব কেন্দ্রে উপস্থিত থাকতে বলা হচ্ছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রিহার্সেল ভোট হবে। 

ভোটের দিন প্রতিটি কেন্দ্রে ৩ জন করে ইভিএম টেকনিশিয়ান থাকবেন। এর মধ্যে ২ জন সেনাবাহিনীর, অপরজন নির্বাচন কমিশনের। এছাড়াও ২৬টি ভ্রাম্যমাণ বিশেষ ইভিএম বিশেষজ্ঞ টিম থাকবে। প্রতিটি কেন্দ্রের প্রতিটি বুথে একটি করে ইভিএম মেশিন দিয়ে ভোট নেওয়া হবে। 

পাশাপাশি  অতিরিক্ত আরও একটি করে ইভিএম রাখা হবে। অর্থাৎ ১৪১টি কেন্দ্রের যে ৯৬৫টি বুথ করা হচ্ছে, তার প্রতিটি বুথে ২টি করে ইভিএম থাকছে। কোনো কারণে একটি অকেজো হলে অপরটি দিয়ে ভোটগ্রহণ অব্যাহত থাকবে। 

এছাড়া চিহ্নিত অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকছে বলেও রির্টানিং কর্মকর্তা মাহবুব আলম শাহ সাংবাদিকদের জানান। 

এসময় সহকারী রির্টানিং কর্মকর্তা এএসএম জাকির হোসেন, সেনাবাহিনীর ইভিএম বিশেষজ্ঞ মেজর মো. মাজহারুল ইসলাম, নির্বাচন কমিশনের প্রতিনিধি বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার কাজী আরিফ ও শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকতা আনিছুর রহমান কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমবিএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া উপ-নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-21 19:54:37