ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

মসজিদের মাইকে ভোটারদের ডেকেও মেলেনি সাড়া 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ৪:৪১:৪৮ পিএম
একটি ফাঁকা ভোটকেন্দ্র

একটি ফাঁকা ভোটকেন্দ্র

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় দেশের ১৭টি উপজেলার সঙ্গে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বন্দরের ৫৪টি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি একেবারেই ছিল না। 

দুপুরের পর থেকে বিভিন্ন এলাকার মসজিদগুলোতে মাইকিং করে ভোটারদের কেন্দ্রে আসার জন্য আহ্বান জানানো হয়। এতেও সাড়া মেলেনি ভোটারদের। প্রায় প্রতিটি কেন্দ্রেই দুপুর ৩টা পর্যন্ত ২০ থেকে ৫০টি করে ভোট পড়েছে।

এদিকে দুপুরে ভোটকেন্দ্রে পরিদর্শনে আসার পর জেলা পুলিশ সুপার হারুনুর রশিদকে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নেই জানিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, ভোটারদের উপর কোনো প্রকার চাপ নেই। ভোটার কমের ব্যাপারে তো পুলিশের কিছু করার নেই। তবে প্রচণ্ড গরমের কারণে অনেকেই উপস্থিত হননি। বিকেলের দিকে ভোটার উপস্থিতি বাড়বে প্রত্যাশা করা যায়। 

এবার বন্দর উপজেলা নির্বাচনের ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৫৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৮ হাজার ও নারী ভোটার সংখ্যা ৫৬ হাজার ২৬৪ জন। ভোটকেন্দ্র রয়েছে ৫৪টি। এর মধ্যে ঝূঁকিপূর্ণ হিসেবে ৪০টি কেন্দ্র এবং সাধারণ হিসেবে ১৪টি কেন্দ্র ধরা হয়েছে। 

এবারই প্রথম দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে উপজেলা নির্বাচন। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিয়ে প্রার্থী নির্ধারিত হয়েছে। এবার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম এ রশিদ। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে জাতীয় পার্টি নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু উড়োজাহাজ, আকতার হোসেন বই, নুরুজ্জামান তালা, হাফেজ পারভেজ হাসান চশমা ও শহীদুল ইসলাম জুয়েল টিউবওয়েল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান নারী ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার কলস, সালিমা হোসেন শান্তা ফুটবল ও যুব মহিলা লীগ নেত্রী নুরুন্নাহার সন্ধ্যা হাঁস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-18 16:41:48