bangla news

ইভিএম’এ ভোট দিতে বিড়ম্বনার শিকার ভোটাররা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ২:২৬:১৯ পিএম
ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট দিচ্ছেন এক নারী। ছবি: বাংলানিউজ

ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট দিচ্ছেন এক নারী। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় শান্তিপূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে। 

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে ৬৩টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

তবে উপজেলায় এইবার প্রথম ইভিএমে ভোটগ্রহণ হওয়ায় বেশিরভাগ ভোটাররা বিড়ম্বনায় পড়ছেন। অল্প সময়ে ভোট দিতে পারলেও পদ্ধতি না জানায় কিছুটা সমস্যা হচ্ছে।

সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, পুরুষের চেয়ে নারী ভোটারদের বিভিন্ন সমস্যা হচ্ছে।

কথা হয় সিঙ্গারিবল প্রাথমিক বিদ্যালয়ের নারী ভোটার সকিনা বেগমের সঙ্গে। তিনি বলেন, কোন স্থানে ক্লিক করতে হবে তা প্রথমে বুঝতে পারছি না। প্রথমবার দিয়েছি তাই সমস্যা হয়েছে। কথা হয় আরেক নারী ভোটার আমেনার সঙ্গে। তিনি বলেন, আমি ইভিএমে কোনো সময় ভোট দেয় নাই। তাই কেন্দ্রের স্যারদের সহযোগিতা নিয়ে ভোট দিয়েছি। সাটির পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটার মোশারফ মিয়া বলেন, আগে ভোট  দিছি সিল দিয়ে। এখন ইলেকট্রনিক পদ্ধিতে ভোট দিতে কিছুটা সমস্যা হচ্ছে।

ওই কেন্দ্রের টেকনিক্যাল সাপোর্টের দায়িত্বে থাকা আল- আমিন বলেন, ভোট দিতে এসে বেশিরভাগ ভোটারদের সমস্যা হচ্ছে। কিভাবে দিতে হবে তাই আমাদের সহযোগিতা করতে হচ্ছে।

এছাড়া দুপুর সাড়ে ১২টার দিকে পওন ইউনিয়নের বড় পুকুরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের চেষ্টা হলে সাময়িক ভোটগ্রহণ ব্যাহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড গুলিবর্ষণ করে বলে জানায় পুলিশের বিশেষ শাখার সূত্র।

এ উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে তিন জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৭১ হাজার ৩৬৩ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৪৯০ এবং নারী ভোটার ৮৩ হাজার ৮৭৩ জন।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেহের নিগার বলেন, ১১ প্লাটুন বিজিবি, ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‍্যাবের ছয়টি টিম ও আনসারসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

এছাড়াও একই দিনে জেলার বাঞ্ছারামপুর উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এখানে কোনো পদেই নির্বাচন হচ্ছে না। এ উপজেলায় নৌকা প্রতীকে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৪  ঘণ্টা, জুন ১৮, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-18 14:26:19