ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

নির্বাচনে জয় পেতে ভোটারের দ্বারে দ্বারে প্রার্থীরা

কাজী আব্দুল কুদ্দুস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ৭:৪৬:৫৩ পিএম
প্রচারণায় ব্যস্ত প্রর্থীরা। ছবি: বাংলানিউজ

প্রচারণায় ব্যস্ত প্রর্থীরা। ছবি: বাংলানিউজ

রাজবাড়ী: রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে এ নির্বাচনে ভোটের মাঠে লড়ছেন ১৪ জন প্রার্থী। 

এদের মধ্যে- চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলাভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী রয়েছেন।

নির্বাচনে জয় পেতে প্রতীক বরাদ্দের আগে থেকেই প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। ভোটারদের মন জয়ের জন্য দিচ্ছে নানা প্রতিশ্রুতি।

কালুখালী উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় দৈনিক জনতার আদালত পত্রিকার সম্পাদক সাংবাদিক নূরে আলম সিদ্দিকী হক (মোটরসাইকেল প্রতীক), রতনদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো (আনারস প্রতীক)।

ভাইস চেয়ারম্যান পদে সাতজন প্রার্থীর মধ্যে কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও রতনদিয়া ইউনিয়ন পরিষদের সদস্য তনয় চক্রবর্তী শম্ভু (টিয়াপাখি প্রতীক), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান আরাফাত হোসেন (তালা প্রতীক), আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সাত্তার (উড়োজাহাজ প্রতীক), মোহাম্মদ ফজলুল হক (টিউবয়েল প্রতীক), এনায়েত হোসেন (মাইক প্রতীক), রফিকুল ইসলাম (চশমা প্রতীক) এবং এ কে এম মোজাম্মেল হক (বৈদ্যুতিক বাল্ব প্রতীক) নিয়ে ভোটের মাঠে গণসংযোগ করছেন।

পাশাপাশি চার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আকতার (প্রজাপতি), উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেহেনা পারভীন (হাঁস), ডলি পারভীন (ফুটবল) এবং রাশিদা ইয়াসমিন (কলস) প্রতীক পেয়েছেন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নূরে আলম সিদ্দিকী হক বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে কালুখালী উপজেলাবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছি। এলাকার সাধারণ মানুষের আপদে বিপদে তাদের পাশে থেকেছি। মানুষের ভালোবাসায় এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। 

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলিউজ্জামান চৌধুরী টিটো বাংলানিউজকে বলেন, মানুষের ভালোবাসায় এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আগামী ১৮ জুন বিপুলভোটে বিজয়ী হয়ে জনগণের সেবা করতে চাই।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজী সাইফুল ইসলাম  বাংলানিউজকে বলেন, আমি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী। আমি কালুখালী উপজেলার জনগণের প্রার্থী। বিগত পাঁচ বছর আমি উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। এই উপজেলার সব উন্নয়নমূলক কার্যক্রমের সঙ্গে আমি জড়িত। পরিকল্পনা অনুযায়ী উপজেলাকে সাজানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় এই উপজেলার মানুষ এবং দল আমাকে সমর্থন জানিয়েছে। আমাকে তারা আবার নির্বাচিত করবে ইনশাআল্লাহ।

ভাইস চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে জনগণের সঙ্গে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে অংশ নিয়েছি। এলাকা থেকে মাদক ও সন্ত্রাস নির্মূলে সব সময় জোরালো ভূমিকা রেখেছি। এজন্য আগামী ১৮ জুন ভোটের দিনে কালুখালী উপজেলাবাসী আমাকে ব্যাপক ভোটের ব্যবধানে জয়যুক্ত করবে।

কালুখালী উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. আ. আলীম বাংলানিউজকে বলেন, কালুখালী উপজেলায় সাতটি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন এক লাখ ১৭ হাজার ৭৬৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৮৫৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৭ হাজার ৯১২ জন।কালুখালীতে মোট ভোট কেন্দ্রের সংখ্য ৪৬ ও ভোট কক্ষের সংখ্য ২৯৮টি।

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে আগামী ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন। রাজবাড়ীর পাঁচটি উপজেলার চারটি উপজেলায় তৃতীয় ধাপে গত ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৮ জুন পঞ্চম ও শেষ ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন। ২০১০ সালে সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত হয় কালুখালী উপজেলা। এবারের নির্বাচনের মধ্যে দিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন।

এদিকে, নির্বাচন উপলক্ষে উপজেলার প্রতিটি ইউনিয়নে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মহড়া করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-13 19:46:53