ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নাটোরে সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়া হবে: ডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০১ ৬:৩৩:১৮ পিএম
উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধি ও আইন-শৃঙ্খলা সভা

উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধি ও আইন-শৃঙ্খলা সভা

নাটোর: নাটোরের জেলা প্রশাসক (ডিসি) শাহরিয়াজ বলেছেন, পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রশাসনের পক্ষ থেকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন উপহার দেওয়া হবে।

শনিবার (১ জুন) দুপুরে নলডাঙ্গা শহীদ নজমুল হক সরকারি কলেজের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধি ও আইন-শৃঙ্খলা এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, কোনো প্রার্থী যাতে ভয়ভীতির মধ্যে না থাকে, সেজন্য ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে তারা যে দলেরই হোক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রার্থীদের আচরণবিধি যাতে লঙ্ঘন না হয়, সে ব্যাপারে ইউপি চেয়ারম্যানদের অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান ডিসি। 

সভায় বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার (এসপি) সাইফুল্লাহ আল মামুন বলেন, নির্বাচনে ভোটকেন্দ্র দখল বা ভোট নিয়ে তামাশা করতে দেওয়া হবে না। নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সব প্রার্থীকে আচরণবিধি মেনে চলতে হবে। কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাকিব আল রব্বির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রহিম, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান, নলডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শাহ আবুল কালাম আজাদ, নলডাঙ্গা উপজেলা আওয়ামী সভাপতি ইয়াকুব আলী মন্ডল, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান আসাদ, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, আহম্মদ আলী শাহ, ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলীম সরদার, আকতার হোসেন, মুক্তার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আসমা বিবি, মহুয়া পারভিন লিপি প্রমুখ। 

এসময় সব চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শহীদ নজমুল হক সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মামুনুর রশীদ তোতা।

গত ৯ মে এ উপজেলার তফসিল ঘোষণা করা হয়। ২৩ মে যাচাই-বাছাই, ৩০ মে প্রত্যাহার ও ৩১ মে প্রতীক বরাদ্দ করা হয়। এ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুন।

নাটোরের নলডাঙ্গা উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস-চেয়ারম্যান পদে পাঁচজন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে চারজন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্ট, জুন ০১, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটোর উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-01 18:33:18