ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ময়মনসিংহ সিটিতে ইভিএমে আনন্দমুখর ভোট হয়েছে: ইসি সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, মে ৫, ২০১৯
ময়মনসিংহ সিটিতে ইভিএমে আনন্দমুখর ভোট হয়েছে: ইসি সচিব ইসি সচিব হেলালুদ্দীন আহমদ/ফাইল ফটো

ঢাকা: ময়মনসিংহ সিটি করপোরেশন (এমসিসি) নির্বাচনের ভোটগ্রহণে শেষে কোনো ধরনের অনিয়ম হয়নি, কোনো কেন্দ্র বন্ধ হয়নি। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আনন্দমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিবালয়ে নিজ কার্যালয়ে রোববার (৫ মে) সন্ধ্যায় সাংবাদিকদের তিনি একথা বলেন।
 
হেলালুদ্দীন আহমদ বলেন, ১২৭টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমে ভোটগ্রহণ হয়েছে।

এখন গণনা চলছে। আমি এ পর্যন্ত ৩০টি কেন্দ্রর ফলাফল জেনেছি। আশাকরি দ্রুতই ফলাফল দিতে পারবো।
 
নির্বাচনে প্রায় ৬০ শতাংশের মতো ভোট পড়েছে। নারী ভোটারদের উপস্থিতি বেশি ছিল। তারা খুব আনন্দের সঙ্গ ইভিএমে ভোট দিয়েছেন।
 
রোববার চারটি উপজেলায় ভোটগ্রহণ হয়েছে। ত্রিশাল উপজেলায় একটি কেন্দ্রে আগের রাতে ৫শ ব্যালট পেপারে সিল মারা অবস্থায় পাওয়া গেছে। তাই ওই কেন্দ্রের সব কর্মকর্তার বিরুদ্ধে মামলা দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কেবল কাউন্সিলর পদে এমসিসিতে ভোট নিয়েছে ইসি।
 
এমসিসির ৩৩টি  সাধারণ ওয়ার্ডে ২৪২ এবং সংরক্ষিত ওয়ার্ড ১১টি ওয়ার্ডে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১২৭ ভোটকেন্দ্রের ৮৩০টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন ভোটার।
 
দেশের ১২তম ও সর্বশেষ এ সিটি নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৮ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১০ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ১৭ এপ্রিল, প্রতীক বরাদ্দ ছিল ১৮ এপ্রিল। আর ভোটগ্রহণ হলো ৫ মে।
 
রোববার এমসিসি ছাড়াও কুমিল্লার বড়ুরা, ময়মনসিংহের ত্রিশাল ও লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আর নীলফামারীর জলঢাকা উপজেলায় শুধু চেয়ারম্যান পদে এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদেচেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হলো।
 
বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মে ০৫, ২০১৯
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।