bangla news

ময়মনসিংহ সিটিতে চলছে ভোটগ্রহণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৫ ৯:১০:১৩ এএম
ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন এক নারী। ছবি: বাংলানিউজ

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন এক নারী। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: শান্তিপূর্ণ পরিবেশে ময়মনসিংহ সিটি করপোরেশন (এমসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

রোববার (৫ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে সকালে ভোটগ্রহণের শুরুতেই নগরের ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। অবশ্য বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন বিভিন্ন ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার। 

সকাল ৮টা থেকে পৌনে ৯টা পর্যন্ত নগরের মৃত্যুঞ্জয়ী স্কুল ও রাঁধাসুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র সাধারণ ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদেই ভোটগ্রহণ চলছে। 

১২৭টি ভোটকেন্দ্রের ৮৩০টি কক্ষে ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এতে মোট ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৪৫৫ এবং নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ৪৭৯ জন। 

নির্বাচনে সাধারণ ভোটকেন্দ্রে ১২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৫ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। প্রতিকেন্দ্রে ৩ জন করে মোট ৩৮১ জন ও মোবাইল টিমে ২৩১ এবং স্ট্রাইকিং ফোর্সে ১৩২ জন পুলিশ মোতায়েন রয়েছে।

প্রতি সাধারণ কেন্দ্রে ১০ জন করে ৩২ কেন্দ্রে ৩২০ জন আনসার সদস্য, স্ট্রাইকিং ফোর্স/মোবাইল টিমে ৩৩ জন ব্যাটালিয়ন আনসার, স্ট্রাইকিং ফোর্স/মোবাইল টিমে ১৮০ জন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এবং ৪২০ জন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন। 

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, মে ০৫, ২০১৯ 
এমএএএম/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন ময়মনসিংহ সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-05 09:10:13