ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মসিক নির্বাচনে ২২ প্লাটুন বিজিবি-র‌্যাবের মোবাইল টিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, মে ৪, ২০১৯
মসিক নির্বাচনে ২২ প্লাটুন বিজিবি-র‌্যাবের মোবাইল টিম ময়মনসিংহ সিটি করপোরেশন

ময়মনসিংহ: রাত পোহালেই ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনের প্রথম ভোট।

রোববার (৫ মে) সকাল ৮টা থেকে শুরু হবে এ নির্বাচনের ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

দীর্ঘ প্রতীক্ষিত এ নির্বাচনকে ঘিরে ইতোমধ্যেই সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে শনিবার (৪ মে) সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।  

নির্বাচনে নিরাপত্তায় ২২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৩৩টি মোবাইল টিম সক্রিয় থাকবে। এছাড়া নিয়োজিত থাকবে ৫ শতাধিক র‌্যাব সদস্য।  

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মোট ৩১২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে লড়বেন ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী।

ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মসিক নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, এ নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে ১২৭টি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ভোট দেবেন।  

রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান বাংলানিউজকে জানান,  নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে ১০জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য থাকবেন। প্রতি ওয়ার্ডে একটি করে পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রতি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিন জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

নির্বাচনকালীন সব ধরণের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা দিতে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে নিয়োজিত থাকবেন বলেও জানান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামান।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মে ০৪, ২০১৯ 
এমএএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।