ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

প্রথমে যে ১৩৫ উপজেলায় ভোটার করবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ৯:৪৪:১৮ পিএম
নির্বাচন ভবন

নির্বাচন ভবন

ঢাকা: ২৩ এপ্রিল থেকে দেশের সব জেলায় ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করছে নির্বাচন কমিশন (ইসি)। এতে প্রথমে বাড়ি বাড়ি গিয়ে ১৩৫ উপজেলায় তথ্য নেওয়া হবে।

ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মে. আসাদুল হক জানিয়েছেন, ১৩ মে পর্যন্ত ১৩৫ উপজেলার তথ্য নেওয়া হবে। অন্য ধাপে হবে কোথায় তথ্য নেওয়া হবে তা পরবর্তীতে জানাবে ইসি।

যে উপজেলায় তথ্য নেওয়া হবে তার তালিকা
যে উপজেলায় তথ্য নেওয়া হবে তার তালিকাদেশে বর্তমানে ১০ কোটি ৪২ লাখের মতো ভোটার রয়েছে। এবারের হালনাগাদে ৮০ লাখ নাগরিকের তথ্য সংগ্রহের লক্ষ্য নিয়ে মাঠে নামছে ইসি। এজন্য ব্যয় ধরা হয়েছে সাড়ে ৮২ কোটি টাকা।

২৫ মে থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন কার্যক্রম। তথ্য সংগ্রহের সময় কেউ বাদ পড়লে, নিবন্ধনের সময়ও ভোটার হতে পারবেন।

২০০৪ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এ রকম নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। এর মধ্যে যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে তাদের নাম ২০২০ সালে প্রকাশিত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। আর যাদের বয়স এখনো ১৮ বছর পূর্ণ হয়নি, তাদের বয়স ১৮ বছর পূর্ণ হলে স্বয়ংক্রিয়ভাবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
ইইউডি/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন জাতীয় পরিচয়পত্র
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 21:44:18