ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

ধামরাইয়ে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মোহাদ্দেস বিজয়ী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
ধামরাইয়ে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মোহাদ্দেস বিজয়ী

ধামরাই (ঢাকা): পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ঢাকার ধামরাই উপজেলার স্থগিত হওয়া সেই কান্দাপটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত।  

পরে ভোট গণনা শেষে বেসরকারিভাবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (আনারস) মোহাদ্দেস হোসেন বিজয়ী ঘোষণা করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার আবুল কালাম।

তিনি বলেন,  ৩১ মার্চ ১৪৮টি কেন্দ্রের মধ্যে ১৪৭টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এতে আনারস প্রতীকের প্রার্থী ১৫৬৫ ভোট নিয়ে এগিয়ে ছিলেন। স্থগিত হওয়া কান্দাপটল কেন্দ্রের ফলাফলে আনারস ৮০৯ ভোট, নৌকা ৫৩ ভোট, লাঙ্গল ০১ ভোট এবং মশাল ০২ ভোট পেয়েছেন।  

স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেন সব কেন্দ্রে দুই হাজার ৩২১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বলেও জানান তিনি।  

ধামরাই উপজেলায় মোট ১৪৮ কেন্দ্রে মোহাদ্দেছ হোসেন পেয়েছেন মোট ৪১ হাজার ৩৭৫ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান পেয়েছেন ৩৯ হাজার ৫৪ ভোট।

গত ৩১ মার্চ ধামরাই উপজেলা নির্বাচনে ১৪৮টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। অনিয়মের দায়ে কান্দাপটল কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়। পরে ওই কেন্দ্র ছাড়া বাকি ১৪৭টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী মিজানুর রহমান পেয়েছেন ৩৯০০১ ভোট । আর আনারস মার্কার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাদ্দেস হোসেন পেয়েছেন ৪০৫৬৬ ভোট।  

আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে এরই মধ্যে বিদ্রোহী প্রার্থী ১৫৬৫ ভোট পেয়ে এগিয়ে ছিলেন। এছাড়া এ উপজেলায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান দু’টি পদে বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশে সময়: ২০০২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa