ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

এসপি সালাম কবির ও দুই ওসি প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এসপি সালাম কবির ও দুই ওসি প্রত্যাহার নির্বাচন ভবন

ঢাকা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপের ভোটে পক্ষপাতমূলক আচরণের দোষে পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) ও দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান জানান, দায়িত্ব পালনে ব্যর্থতা ও পক্ষপাতমূলক আচরণের অভিযোগ পাওয়ায় পিরোজপুরের এসপি মোহাম্মদ সালাম কবির, বরগুনার আমতলীর ওসি আলাউদ্দিন মিলন এবং মঠবাড়িয়ার ওসি এম আর শওকত আনোয়ার ইসলামকে প্রত্যাহার করে দ্রুত উপযুক্ত কর্মকর্তাকে দায়িত্ব দিতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছে কমিশন।

এছাড়াও পক্ষপাতমূলক আচরণের জন্য ভোলার তজুমদ্দিন উপজেলার ওসি তদন্ত মো. ফারুক আহম্মদ, কুমিল্লার বাহ্মপাড়ার ওসি মো. শাজাহান কবিরকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে ইসি।

নির্বাচন কমিশনের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় এর আগে সাত সংসদ সদস্যকে (এমপি) এলাকা ছাড়ার নির্দেশ দেয় ইসি। এমপিরা হলেন— টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খাঁন, টাঙ্গাইল-৫ আসনের মো. ছানোয়ার হোসেন ও টাঙ্গাইল -৮ আসনের মো. জোয়াহেরুল ইসলাম, বাগেরহাট-৪ আসনের মো. মোজাম্মেল হোসেন, খুলনার-৬ আসনের মো. আক্তারুজ্জামান, ময়মনসিংহ-১১ আসনের কাজিম উদ্দিন আহম্মেদ এবং যশোর-২ আসনের মো. নাসির উদ্দিন।

চতুর্থ ধাপে ভোট হবে আগামী ৩১ মার্চ। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন পাঁচ ধাপে সম্পন্ন করছে নির্বাচন কমিশন। আগামী ১৮ জুন পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।