ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

চুয়াডাঙ্গার চার উপজেলায় নৌকা ১, স্বতন্ত্র ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
চুয়াডাঙ্গার চার উপজেলায় নৌকা ১, স্বতন্ত্র ৩

চুয়াডাঙ্গা: উপজেলা পরিষদ নির্বাচনে চুয়াডাঙ্গার একটিতে নৌকা এবং বাকি তিনটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

রোববার (২৪ মার্চ) রাতে সংশ্লিষ্ট উপজেলার রিটার্নিং কর্মকর্তারা এ ফলাফল ঘোষণা করেন।

বেসরকারিভাবে পাওয়া ফলাফলে, চুয়াডাঙ্গা সদর উপজেলায় বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আসাদুল হক বিশ্বাস।

তিনি ভোট পেয়েছেন ৪০ হাজার ১২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন আনারস প্রতীক নিয়ে ৩৩ হাজার ২ ভোট পেয়েছেন।  

আলমডাঙ্গা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী আয়ুব আলী আনারস প্রতীক নিয়ে ৫১ হাজার ৯১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থীর জিল্লুর রহমান ৪১ হাজার ৯৮২ ভোট পেয়েছেন।  

দামুড়হুদা উপজেলা পরিষদের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে ৪১হাজার ৭৪৫ পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আলী মুনসুর বাবু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী পেয়েছেন ২৯ হাজার ৩৮৬ ভোট।

জীবননগর উপজেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান কাপ-পিরিচ প্রতীক নিয়ে ৩২ হাজার ৫৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এখানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম মোর্তুজা মোটরসাইকেল প্রতীক নিয়ে ১৮ হাজার ২৬ ভোট পেয়েছেন।

রিটার্নিং অফিসার ইয়াহ্ ইয়া খাঁন (সদর ও জীবননগর) ও রিটার্নিং অফিসার তারেক আহম্মেদ (আলমডাঙ্গা ও দামুড়হুদা) বেসরকারিভাবে রাতে এ ফলাফল ঘোষণা করেন।  

এদিকে সকাল থেকে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া চুয়াডাঙ্গার চার উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩৩৮টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলে এ ভোটগ্রহণ।  

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এনটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa