ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

নির্বাচন পদ্ধতিতে ডিজিটালের ছোয়ায় সহিংসতা কমছে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ৭:৫৭:১৮ পিএম
নির্বাচন সংশ্লিষ্টদের ইভিএম বিষয়ে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। ছবি: বাংলানিউজ

নির্বাচন সংশ্লিষ্টদের ইভিএম বিষয়ে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, দেশ আধুনিক হওয়ার সঙ্গে সঙ্গে নির্বাচন পদ্ধতিরও পরিবর্তন করতে হচ্ছে। দেশের সব মানুষ এখন ডিজিটাল সেবা পাচ্ছে, নির্বাচনে ডিজিটাল ছোয়া লাগাতে ইভিএম'র ব্যবহার অপরিহার্য। আর এই ইভিএম ব্যবহারের ফলে নির্বাচনী সহিংসতাও অনেক কমেছে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শুক্রবার (২২ মার্চ) সকালে পটুয়াখালী সরকারি কলেজে নির্বাচন সংশ্লিষ্টদের ইভিএম বিষয়ে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘মানুষের বুদ্ধি যেমন দিন দিন বাড়ছে, তেমনি নির্বাচন কমিশনেরও বুদ্ধি বাড়াতে হচ্ছে। তাইতো আনতে হচ্ছে ইভিএমের মতো মেশিন। যাতে জাল ভোট ও অনিয়ম ঠেকানো যায়, যাতে আইনানুগ একটি নির্বাচন এবং গ্রহণযোগ্য একটি নির্বাচন করা যায়। আর এ জন্যই এই ইভিএমের ব্যবহার।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফাসহ প্রশিক্ষণে অংশ নেয়া কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

আগামী ৩১ মার্চ পটুয়াখালী জেলার সাতটি উপজেলায় চতুর্থ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে পটুয়াখালী সদর উপজেলার সব ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db