ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

তৃতীয় ধাপের উপজেলা ভোটের প্রচার শেষ মধ্যরাতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ৭:৪৪:২৯ পিএম
নির্বাচন ভবন

নির্বাচন ভবন

ঢাকা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ। তাই শুক্রবার দিবাগত রাত ১২টায় শেষ হচ্ছে সব ধরনের প্রচারণার কাজ।

নির্বাচনী আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে নির্বাচনী প্রচার বন্ধ করতে হয়। ভোটগ্রহণ শুরু হবে ২৪ মার্চ সকাল ৮টায়। সে হিসেবে শনিবার (২২ মার্চ) রাত ১২টার পর আর প্রচার চালানোর সুযোগ নেই।

এই আইন প্রার্থী বা প্রার্থীর পক্ষে অন্য কোনো ব্যক্তি অমান্য করলে জেল-জরিমানাসহ সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলের ক্ষমতাও রাখে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, এ ধাপে ২৪ মার্চ ১১৭টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ধাপের চেয়ারম্যান পদে ৩৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

২৪ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১ হাজার ১৮টি কেন্দ্রে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ২ কোটি ৪৭ লাখ ৫৩ হাজার ১৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছেন।

তৃতীয় ধাপের নির্বাচনে শৃঙ্খলা বজায় রাখতে শনিবার (২২ মার্চ) রাত ১২টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করা হয়েছে মোটরসাইকেল চলাচল। আর সব ধরনের মোটরযান বন্ধ থাকবে ২৩ মার্চ রাত ১২টা থেকে ২৪ মার্চ রাত ১২টা পর্যন্ত।

পঞ্চম উপজেলা নির্বাচন পাঁচ ধাপে সম্পন্ন করছে নির্বাচন কমিশন (ইসি)। ইতিমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। চতুর্থ ধাপে ৩১ মার্চ ও পঞ্চম ধাপে ১৮ জুন ভোটগ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
ইইউডি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-22 19:44:29