ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

সাতক্ষীরায় ৫৯৭ কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ৪৯৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ১:৫৫:০৮ পিএম
উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা পরিষদ নির্বাচন

সাতক্ষীরা: আগামী ২৪ মার্চ (রোববার) অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা জেলার সাতটি উপজেলার ৫৯৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৯৭টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জেলা পুলিশের বিশেষ শাখা। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ সর্বত্র সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচনের দিন ছয় স্তরের নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে সাতক্ষীরা।

শুক্রবার (২২ মার্চ) সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখা সূত্র জানায়, সাতক্ষীরা সদর উপজেলায় ১৩৭টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ১২৩টি ঝুঁকিপূর্ণ রয়েছে। 

এছাড়া তালা উপজেলার ৯২টি কেন্দ্রের মধ্যে ৪৬টি ঝুঁকিপূর্ণ, কলারোয়া উপজেলার ৭৫টি কেন্দ্রের মধ্যে ৬৫টি ঝুঁকিপূর্ণ, দেবহাটা উপজেলার ৪০টি কেন্দ্রের মধ্যে ২০টি ঝুঁকিপূর্ণ, আশাশুনি উপজেলার ৮৫টি কেন্দ্রের মধ্যে ৬৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, কালিগঞ্জ উপজেলার ৭৮টি কেন্দ্রের মধ্যে ৫২টি ও শ্যামনগর উপজেলার ৮৯টি কেন্দ্রের মধ্যে ৫৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

সূত্র আরও জানায়, ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রে নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব কেন্দ্রে বাড়তি পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে। এছাড়াও মোবাইল টিম সবসময় প্রস্তুত থাকবে। এক হাজার ৮৬৪ জন পুলিশ সদস্য তিন স্তরে নিরাপত্তা দেবে। এর বাইরে আনসার, বিজিবি এবং র‌্যাবের সমন্বয়ে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার (এসপি) সাজ্জাদুর রহমান বাংলানিউজকে বলেন, ‘প্রত্যেক কেন্দ্রে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ করা হবে। কেন্দ্র দখলের চিন্তা যদি কেউ করে, আর আমরা যদি সেটা জানি পারি— এমনকি কারোর যদি বিশৃঙ্খলার পরিকল্পনাও থাকে তাহলে সে জীবন নিয়ে ঘরে ফিরতে পারবে না।’

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14