ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

এমপি জিল্লুল হাকিমকে এলাকা ছাড়তে ইসি’র নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ১০:১২:৪৮ পিএম
প্রতীকী

প্রতীকী

রাজবাড়ী: উপজেলা নির্বাচনে যাতে কোনো প্রভাব বিস্তার করতে না পারে সেজন্য রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনের সংসদ সদস্য (এমপি) ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুল হাকিমকে পাংশা উপজেলা ত্যাগ করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

বুধবারের (২০ মার্চ) মধ্যে তাকে তার নির্বাচনী এলাকা পাংশা ছাড়ার নির্দেশ দেওয়া হয়। নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. আতিয়ার রহমান গত ১৯ মার্চ স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দিয়েছেন। 

মো. জিল্লুল হাকিমের বিরুদ্ধে তার নির্বাচনী এলাকার আওতাধীন পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগের বিষয়টি চিঠিতে উল্লেখ করা হয়। 

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। শুধু নির্বাচনী এলাকার ভোটার হলে ভোট দিতে যেতে পারবেন।  

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬ অনুযায়ী ২০ মার্চের মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এ নির্দেশনার অনুলিপি বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।    

পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি, তবে এখনও চিঠিটি হাতে পাইনি। হাতে পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ নেবো। 

জেলা নির্বাচন কর্মকর্তা এবং পাংশা ও গোয়ালন্দ উপজেলা রিটার্নিং অফিসার মো. হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বিষয়টি পাংশা উপজেলা নির্বাচন অফিসের মাধ্যমে এমপিকে জানানো হয়েছে। 

উল্লেখ্য,পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় পর্যায়ে আগামী ২৪ মার্চ রাজবাড়ী জেলার চার উপজেলায় অনুষ্ঠিত হবে ভোট। নির্বাচনে রাজবাড়ী সদর, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে নয়জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রার্থী ভোটের মাঠে লড়াই করছেন। রাজবাড়ী সদরে দুই লাখ ৫৯ হাজার ৯৫৯, গোয়ালন্দে ৮৬ হাজার ৭৫২, পাংশায় এক লাখ ৮৬ হাজার ১২৯ ও বালিয়াকান্দি উপজেলায় এক লাখ ৫৮ হাজার ৭৪৬ জন ভোটার রয়েছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14