ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচনে বিন্দুমাত্র অনিয়ম সহ্য করা হবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
উপজেলা নির্বাচনে বিন্দুমাত্র অনিয়ম সহ্য করা হবে না বক্তব্য রাখছেন খুলনার জেলা প্রশাসক

খুলনা: ৩১ মার্চ অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে বিন্দুমাত্র অনিয়ম সহ্য করা হবে না বলে জানিয়েছেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

বুধবার (২০ মার্চ) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথা জানান।
      
জেলা প্রশাসক বলেন, স্থানীয় সরকার নির্বাচনে মূল শক্তি হবে স্থানীয় জনগণ।

এখানে পেশীশক্তি বা অন্য কোনো প্রভাব বিস্তার করে কোনো লাভ হবে না। রাজনৈতিক ও প্রশাসনিক সর্বোচ্চ মহল থেকে উপজেলা নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার নিদের্শনা রয়েছে।
 
‘এই নির্বাচনে কর্তব্যরত কারও অবহেলা বা অন্য কোনো কারণে নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে তিনি ব্যক্তিগতভাবে দায়ী হবেন এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ফৌজদারি মামলাও করা হতে পারে। ’
 
জেলা প্রশাসক আরও বলেন, খুলনার উপজেলা নির্বাচন হবে সারা দেশের জন্য একটি রোল মডেল।

এসময় তিনি জানান, সাতটি উপজেলার নির্বাচনকালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত বাহিনীর পাশাপাশি ২২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়ন করা হবে।
      
মতবিনিময় সভায় পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটানিং কর্মকর্তা জিয়াউর রহমান, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার এম মাজহারুল ইসলাম, বিভিন্ন উপজেলার ইউএনও, বিভিন্ন থানার ওসিসহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশসময়: ১৯২৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।