bangla news

বরিশালে এইচএসসির গণ্ডি পেরোননি যেসব চেয়ারম্যান প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৪:৩০:১২ পিএম
প্রতীকী

প্রতীকী

বরিশাল: আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে সারাদেশে আরও ১২৭ উপজেলায় ভোটগ্রহণ করা হবে। এরইমধ্যে ভোটগ্রহণের জন্য প্রায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা।

তথ্যানুযায়ী, তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের ১০ উপজেলার মধ্যে মেহেন্দিগঞ্জ ছাড়া সব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ৯ উপজেলার মধ্যে ৬ টির চেয়ারম্যান প্রার্থীরা এরইমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এরমধ্যে বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়ায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে একজন করে মনোনয়ন জমা দেওয়ায় এসব পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া বরিশাল সদর, মুলাদী, বাকেরগঞ্জ ও বানারীপাড়ায় চেয়ারম্যান পদে এবং বানারীপাড়া ও বাবুগঞ্জ উপজেলায় মহিলা ভাইস-চেয়ারম্যান একক প্রার্থী থাকায় সেখানেও এসব পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ৯ উপজেলায় মোট ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আটজনই শিক্ষাগত যোগ্যতায় পিছিয়ে রয়েছেন। অধিকাংশ চেয়ারম্যান প্রার্থীই পার হতে পারেননি উচ্চ মাধ্যমিকের গণ্ডি।

এরমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আগৈলঝাড়ার আওয়ামী লীগ প্রার্থী আব্দুর রইচ সেরনিয়াবাত, গৌরনদী উপজেলার আওয়ামী লীগ প্রার্থী সৈয়দা মনিরুন নাহার মেরী, হিজলা উপজেলার চেয়ারম্যান প্রার্থী বেলায়েত হোসেন ঢালী ও উজিরপুর উপজেলার চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেছেন। এছাড়া সদর উপজেলার আওয়ামী লীগ প্রার্থী সাইদুর রহমান রিন্টু এসএসসি ও বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহম্মেদ রিপন ৮ম শ্রেণি পাস করেছেন। 

বাকি ১০ প্রার্থীই উচ্চশিক্ষিত। জানা গেছে, বানারীপাড়া উপজেলায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী গোলাম ফারুখ ও উজিরপুর উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মজিদ সিকদার বাচ্চু এবং একই উপজেলার স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান ইকবাল বিএ পাস করেছেন।

বাকেরগঞ্জ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আওয়ামী লীগ প্রার্থী শামসুল আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে বিএসএস করেছেন। বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী এনামুল হক রাজু মাস্টার্স, মোজাম্মেল হক ফিরোজ এমএ ও কাজী ইমদাদুল হক ডিপ্লোমা ইন ‘ল’ পাস করেছেন। মুলাদী উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আওয়ামী লীগ প্রার্থী তরিকুল ইসলাম খান মিঠু বিএ করেছেন। পাশাপাশি হিজলা উপজেলায় চেয়ারম্যান প্রার্থী সুলতান মাহামুদ বিএ ও কাজী জাকির হোসেন এমএসএস পাস করেছেন।

বাংলা‌দেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-20 16:30:12