ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

উপজেলা নির্বাচন: বান্দরবানে আ’লীগ ৬, স্বতন্ত্র ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৪:২৮:২৭ এএম
উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা পরিষদ নির্বাচন

বান্দরবান: বান্দরবানে উপজেলা পরিষদ নির্বাচনে সাতটি উপজেলার মধ্যে ছয়টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও একটিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। 

সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে বেসরকারি এ ফলাফল জানিয়েছেন বান্দরবান জেলা নিবাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম। 

বান্দরবান সদর থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ কে এম জাহাঙ্গীর নৌকা প্রতীকে ১৫ হাজার ৩৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুছ পেয়েছেন ৯ হাজার ২৯৬ ভোট।

রোয়াংছড়ি উপজেলায় আওয়ামী লীগ মনোনীয় প্রার্থী (নৌকা) প্রতীকে চহাই মং মারমা ৭ হাজার ৯২৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী জনসংহতি সমিতি থেকে স্বতন্ত্র প্রার্থী ক্যবামং পেয়েছেন ৪ হাজার ৬৬৩ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সমর্থিত আথুই মং মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ক্রইচিং প্রু মারমা।

রুমা উপজেলায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উহ্লাচিং মারমা। (নৌকা) প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৫৬০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী জনসংহতি সমিতি থেকে স্বতন্ত্র প্রার্থী অংথোয়াইচিং মারমা (আনারস) প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯৭৫ ভোট।

এদিকে, থানচিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী থোয়াইহ্লামং মারমা (নৌকা) প্রতীকে ৫ হাজার ৮৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ক্যহ্লাচিং মারমা (হেলিকপ্টার) প্রতীকে ৩ হাজার ২৩৪ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচতি হয়েছেন জনসংহতি সমর্থিত চসা থোয়াই মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নুমে প্রু মারমা। 

লামায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তফা জামাল (নৌকা) প্রতীকে ৪৭ হাজার ২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটকম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আলমগীর (পদ্মফুল) প্রতীকে ৩৪০ ভোট পেয়েছেন। 

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত জাহেদ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত মিলকী রানী দাশ নির্বাচিত হয়েছেন।  

নাইক্ষ্যংছড়িতে (নৌকা) প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল্লাহ ১২ হাজার ১৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আবু তাহের (মোটরসাইকেল) প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬২১ ভোট। 

আলীকদমে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম ৯ হাজার ১৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের জামাল উদ্দিন পেয়েছেন ৮ হাজার ৩২৯ ভোট। 

বাংলাদেশ সময়: ০৪১৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বান্দরবান উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-19 04:28:27