ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

বগুড়ার ১২ উপজেলায় চেয়ারম্যান হলেন যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
বগুড়ার ১২ উপজেলায় চেয়ারম্যান হলেন যারা

বগুড়া: উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ায় ১২টি উপজেলার সাতটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছেন। দু’টিতে জয়লাভ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও একটিতে স্বতন্ত্র প্রার্থী।

সোমবার (১৮ মার্চ) ভোটগণনা শেষে রাতে সংশ্লিষ্ট উপজেলার সহকারী রিটার্নি কর্মকর্তারা বাংলানিউজকে বেসরকারি ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন।
   
এর আগে শেরপুর উপজেলায় আওয়ামী লীগের মজিবর রহমান মজনু ও আদমদীঘি উপজেলায় একই দলের সিরাজুল আলম খান রাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।


 
বেসরকারিভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা হলেন- বগুড়া সদর উপজেলায় আবু সুফিয়ান সফিক, সারিয়াকান্দি উপজেলায় মুনজিন আলী সরকার, সোনাতলা উপজেলায় মিনহাদুজ্জামান লিটন, ধুনট উপজেলায় আবদুল হাই সরকার, নন্দীগ্রাম উপজেলায় রেজাউল আশরাফ জিন্নাহ, শাজাহানপুর উপজেলায় ছারোয়ার হোসেন ছান্নু ও গাবতলী উপজেলায় রফি নেওয়াজ খান রবিন।
 
এছাড়া দুপচাঁচিয়া উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল হক (স্বতন্ত্র) আনারস প্রতীক ও কাহালু উপজেলায় আল হাসিবুল হাসান সুরুজ (স্বতন্ত্র) আনারস প্রতীক এবং শিবগঞ্জ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী ফিরোজ আহমেদ রিজু মোটরসাইকেল প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
 
এর আগে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এবারের নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল অনেক কম। তবে ভোটার উপস্থিতি কম হলেও ভোটকেন্দ্র ও বাইরের পরিস্থিতি ছিল শান্ত। জেলার ১২টি উপজেলার ৯২৬টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।
 
মোট ভোটারের সংখ্যা ছিল ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন। এরমধ্যে নারী ভোটার সংখ্যা ১২ লাখ ৮৫ হাজার ৮৫৩ জন ও পুরুষ ভোটার সংখ্যা ১২ লাখ ৬০ হাজার ৪৩৪ জন।  
 
বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এমবিএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa