bangla news

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয়েছে: ইসি সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৮ ৬:৫২:২৫ পিএম
হেলালুদ্দীন আহমদ (ফাইল ফটো)

হেলালুদ্দীন আহমদ (ফাইল ফটো)

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলার ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয়েছে।

সোমবার (১৮ মার্চ) ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের কাছে তিনি এমন কথা বলেন। প্রথম ধাপের ভোট শেষেও শান্তিপূর্ণভাবে সব সম্পন্ন হয়েছে বলে মন্তব্য করেছিলেন সচিব।

হেলালুদ্দীন আহমদ বলেন, দ্বিতীয় ধাপের ৭ হাজার ৩৯টি কেন্দ্রের মধ্যে আটটি কেন্দ্রের ভোটগ্রহণ অনিয়মের কারণে স্থগিত করা হয়েছে। বাকি সবখানে কোনো অনিয়মের তথ্য পাওয়া যায়নি।

তিনি বলেন, দ্বিতীয় ধাপে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট হয়েছে। এ ধাপে অধিকাংশ এলাকায় ভোটার উপস্থিতি ব্যাপক ছিল বলে তথ্য পেয়েছি। কোথাও কোথাও কম উপস্থিতি ছিল। তবে সব মিলিয়ে প্রথমধাপের চেয়ে বেশি ভোটের হার হবে আশা করি। প্রথম ধাপে ৪৩ শতাংশ ভোট পড়েছিল।

প্রথম ধাপে ২৮ জন ও দ্বিতীয় ধাপে ৪৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য ব্যক্তিগত উল্লেখ করে হেলালুদ্দীন আহমদ বলেন, তার বক্তব্য নিয়ে কমিশনে আলোচনা হয়নি। এটা তার ব্যক্তিগত অভিমত।

এর আগে মাহবুব তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হওয়া, সব দল আসা ও দলীয় এবং নির্দলীয়ভাবে বিভিন্ন পদে নির্বাচন হওয়ার বিষয় নিয়ে নানা সমালোচনা করেন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন পাঁচ ধাপে করছে ইসি। আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপ, ৩১ মার্চ চতুর্থ ধাপ ও পঞ্চম ধাপের ভোটগ্রহণ ১৮ জুন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
ইইউডি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-18 18:52:25