ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

খাগড়াছড়িতে ভোটারদের দীর্ঘলাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
খাগড়াছড়িতে ভোটারদের দীর্ঘলাইন ভোটারদের দীর্ঘলাইন, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: দ্বিতীয় দফায় সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে খাগড়াছড়ির আট উপজেলার মোট ১৭৫টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। তবে জেলার শহরের তুলনায় প্রত্যন্ত এলাকার কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো।

এবার খাগড়াছড়ির আওয়ামী লীগ, পাহাড়ি আঞ্চলিক সংগঠনের সদস্যসহ আট উপজেলায় মোট ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২১, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন।

তবে খাগড়াছড়ি সদর ও মানিকছড়িতে প্রার্থী না থাকায় আওয়ামী লীগের দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ভোটারদের দীর্ঘলাইন, ছবি: বাংলানিউজ আট উপজেলার ১৫৭টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি উপজেলায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। এরমধ্যে লক্ষ্মীছড়ি, দীঘিনালা ও পানছড়ি উপজেলাকে অধিক গুরুত্ব দিয়ে সেখানে অতিরিক্ত আরও এক প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশ-আনসারের পাশাপাশি মাঠে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও বিজিবি। তিনটি দূর্গম কেন্দ্রে ব্যবহৃত হচ্ছে হেলিকপ্টার।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, স্বতস্ফূর্তভাবে ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বলে তিনি প্রত্যাশা করেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।                            

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।