ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধার ৫ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
গাইবান্ধার ৫ উপজেলায় ভোটগ্রহণ চলছে উপজেলা নির্বাচনের লোগো

গাইবান্ধা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার পাঁচ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে ৩৫৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে বিরতিহীনভাবে চলছে বিকেল ৪টা পর্যন্ত। 

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান জানান,  নির্বাচন সুষ্ঠু করতে সh প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সেজন্য প্রত্যেক কেন্দ্রে পুলিশ, আনছার ও গ্রাম পুলিশসহ ১৮ জন আইন-শৃঙ্খলা বাহীনির সদস্যরা দায়িত্ব পালন করছে।

এছাড়া বিজিবি, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।  

গাইবান্ধার পাঁচ উপজেলার মোট ভোটকেন্দ্র ৩৫৬টি। এর মধ্যে সদর উপজেলায় ১০২টি, সাদুল্যাপুর উপজেলায় ৬৮টি, পলাশবাড়ী উপজেলায় ৬৪টি, সাঘাটা উপজেলায় ৭৮টি ও ফুলছড়ি উপজেলায় ৪৪টি।

পাঁচ উপজেলায় তিনটি পদে মোট প্রার্থী ৮১ জন। এর মধ্যে ১৯ জন চেয়ারম্যান, ৩৬ জন ভাইস চেয়ারম্যান এবং ২৬ জন নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
নির্বাচনে ১০ লাখ ৬০ হাজার ২৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ১৭ হাজার ৭৫৬ ও নারী ভোটার ৫ লাখ ৪২ হাজার ৫১৮ জন।

দ্বিতীয় দফায় জেলার ছয় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের নির্দেশে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।