ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুড়িগ্রামের ৫ উপজেলার ১৩ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
কুড়িগ্রামের ৫ উপজেলার ১৩ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত প্রতীকী ছবি

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ৯ উপজেলার মধ্যে ৮ উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হলেও বিভিন্ন অনিয়মে ৫টি উপজেলার ১৩টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

রোববার (১০ মার্চ) বিকেলে কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রির্টানিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব বিষয়টি নিশ্চিত করে জানান, ব্যালট ছিনতাই, জাল ভোটসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে এসব ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।  

স্থগিত হওয়া ভোটকেন্দ্রগুলো হলো- কুড়িগ্রাম সদর উপজেলার শিবরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুড়িগ্রাম সরকারি কলেজ, মালভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও টগরাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, উলিপুর উপজেলার কিসামত মালতিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হোকোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মদিনাতুল উলুম মাদরাসা ও হাতিয়া ভবেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাগেশ্বরী উপজেলার কুটি নাওডাঙ্গা ফোরকানিয়া ইবতেদায়ি মাদরাসা ও পূর্ব পায়রা ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিলমারী উপজেলার খালেদা শওকত পাটোয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরবৈলমন্দিয়ার খাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রৌমারী উপজেলার ধনার চর চরের গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

 

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রির্টানিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব আরো জানান, কিছু ভোটকেন্দ্রে জালভোটের অভিযোগে কেন্দ্রের বাইরে প্রার্থীর কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করলেও বড় ধরনের কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। তবে সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল কম।

৮টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪০ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১৪ লাখ ২০ হাজার ৪শ ৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৬ লাখ ৯৮ হাজার ৮শ ৫৪ জন, নারী ভোটার ৭ লাখ ২১ হাজার ৫শ ৫৩ জন। ৮টি উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৬শ ৬১টি।

অন্যদিকে উচ্চ আদালতে নির্দেশে জেলার ৯ উপজেলার মধ্যে ফুলবাড়ী উপজেলায় ভোটগ্রহণ স্থগিত রয়েছে। সীমানা জটিলতার বিষয়ে বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা মো. শরিফ উদ্দিনের করা একটি রিটের পরিপ্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিতের নির্দেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এফইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।