ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শরীয়তপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৫ চেয়ারম্যান নির্বাচিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
শরীয়তপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৫ চেয়ারম্যান নির্বাচিত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যানরা

শরীয়তপুর: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুরের ছয়টি উপজেলার মধ্যে পাঁচটি উপজেলায় আওয়ামী লীগ মনোনীত পাঁচ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া এক জন ভাইস চেয়ারম্যান ও দুই জন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন- শরীয়তপুর সদর উপজেলায় আবুল হাসেম তপাদার, জাজিরা উপজেলার মোবারক আলী শিকদার, নড়িয়া উপজেলার একেএম ইসমাইল হক, ভেদরগঞ্জ উপজেলায় হুমায়ুন কবির মোল্যা ও ডামুড্যা উপজেলায় আলমগীর হোসেন মাঝি।  

এছাড়া শরীয়তপুর সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সামিনা ইয়াছমিন ও ভেদরগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুল মান্নান বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা আক্তার লিপি।

 

শুক্রবার (৮ মার্চ) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা ও জাজিরা, ভেদরগঞ্জ ও ডামুড্যা উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শেখ মুহাম্মদ জালাল উদ্দিন এবং জেলা প্রশাসক (সার্বিক) ও সদর, নড়িয়া ও গোসাইরহাট উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন তালুকদার এদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে গণ বিজ্ঞপ্তি প্রকাশ করেন।  

ছয়টি উপজেলার মধ্যে শুধুমাত্র গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন ও সাবেক চেয়ারম্যান ফজলুর রহমান ঢালীর মধ্যে প্রতিদ্বন্দিতা হবে।  

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ৭ মার্চ বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল।  শরীয়তপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে জাতীয় পার্টির প্রার্থী মুরাদ হোসেন আজগর তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম তপাদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা আক্তার শিল্পী ও পান্না খান তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন সামিনা ইয়াছমিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এ উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহম্মদ তালুকদার ও মোস্তাফিজুর রহমান সোহাগের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।  

জাজিরা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোবারক আলী শিকদার মনোনয়নপত্র দাখিল করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থীর মধ্যে নজরুল ইসলাম তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। বাকি শফিকুল ইসলাম, বাদশা মিয়া, মোফাজ্জল হোসেন ও সেলিম হোসেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে পারভীন আক্তার, জাহানারা বেগম ও ফাতেমা আক্তার এই তিন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। এখানে কোনো প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।  

নড়িয়া উপজেলায় চেয়ারম্যান পদে জাতীয় পার্টির মাসুদ রানা ও স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম শিকদার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান একেএম ইসমাইল হক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।  

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থীর মধ্যে একমাত্র আতিকুর রহমান ভূইয়া তার মনোনয়নপত্র প্রত্যাতার করে নিয়েছেন। বাকি চার প্রার্থী কামাল হোসেন মৃধা, আলমগীর মৃধা, বিএম মুনির হোসেন ও জাকির হোসেন বেপারীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীর মধ্যে মনি বেগম, শিল্পী হোসেন ও পারভীন ইসলাম তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বাকি দুইজন নাজমা আক্তার ও রাজিয়া সুলতানার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।  

ভেদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের হুমায়ুন কবির মোল্যা, ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান পদে আব্দুল মান্নান বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা বেগম লিপি এককভাবে মনোনয়নপত্র দাখিল করেন। এ উপজেলায় অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় তারা তিনজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।  

ডামুড্যা উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক পিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ায় আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থীর মধ্যে দেলোয়ার হোসেন ও রোকনুজ্জামান খান তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় বাকি বোরহান উদ্দিন ও আব্দুর রশিদ গোলন্দাজের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।  

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মধ্যে একমাত্র নাজমা আক্তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় বাকি রেহানা আক্তার ও খাদিজা খানমের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।  

গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মধ্যে দেওয়ান মোহাম্মদ শাজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক চেয়ারম্যান ফজলুর রহমান ঢালীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ আবুল খায়ের, মনিরুজ্জামান, এসএম শাজাহান ও চৌধুরী আহসান সিদ্দিকি এই চার প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।  

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজমা বেগম, রহিমা খাতুন ও মাহফুজা বেগমের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। আগামী ২৪ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।