ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা পরিষদ নির্বাচন: বাগেরহাটে ৩ পদে ৮৭ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
উপজেলা পরিষদ নির্বাচন: বাগেরহাটে ৩ পদে ৮৭ প্রার্থী

বাগেরহাট: উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাট জেলার ৯ উপজেলায় ৩ পদে ৮৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার (৪ মার্চ) চেয়ারম্যান পদে ১৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৯ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে বাগেরহাট সদর, রামপাল, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় চেয়ারম্যান পদে শুধুমাত্র আওয়ামী লীগ দলীয় একক প্রার্থী রয়েছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলী প্রার্থী না থাকা দলের একাধিক প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বাগেরহাট সদর উপজেলায় সরদার নাসির উদ্দীন, কচুয়ায় এস এম মাহফুজুর রহমান, মোরেলগঞ্জে অ্যাডভোকেট শাহী আলম বাচ্চু, শরণখোলায় কামাল উদ্দীন আকন, রামপালে মোয়াজ্জেম হোসেন, মোংলায় আবু তাহের হাওলাদার, ফকিরহাটে স্বপন কুমার দাস, মোল্লাহাটে শাহীনুল আলম ছানা ও চিতলমারীতে অশোক কুমার বড়াল।

অন্য চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মোল্লাহাটে জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা, তার ছেলে আল মামুন মোল্লা, মোরেলগঞ্জে রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাবুল, ফকিরহাটে ওয়ার্কাস পার্টির মোড়ল নুর মোহাম্মদ এবং জাতীয় পার্টি (এরশাদ) শেখ আলা উদ্দীন আলাল। চিতলমারীতে স ম গোলাম সরোয়ার ও এস এম মনিরুজ্জামান।

বাগেরহাটের জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজীর আহম্মেদ বাংলানিউজ জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ১৯, ভাইস চেয়ারম্যান পদে ৩৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৮ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৬ মার্চ বাছাই এবং ১৩ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ  সময়: ২৩৩৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।