[x]
[x]
bangla news

তিন কারণে ভোটার উপস্থিতি কম ছিল, তবে সন্তুষ্ট সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০১ ১১:২০:২৮ এএম
র‍্যালিতে অংশ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সিইসি নূরুল হুদা/

র‍্যালিতে অংশ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সিইসি নূরুল হুদা/

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম হওয়ার তিন কারণ জানালেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। পাশাপাশি ভোট নিয়ে নিজের সন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।

তিনি বলেন, কয়েকটি কারণে ভোটারের উপস্থিতি কম ছিল বলে মনে করছি। ঢাকা সিটির নির্বাচনের মেয়াদ খুব কম, এটা প্রথম কারণ ভোটার কম উপস্থিত হওয়ার। প্রধান রাজনৈতিক দল অংশগ্রহণ করেনি, এটা দ্বিতীয় কারণ। আবহাওয়া খারাপ ছিল, তৃতীয় কারণ হলো এটা। এসব কারণে ভোটার উপস্থিত হয়নি।’ 

শুক্রবার (০১ মার্চ) সকালে জাতীয় ভোটার দিবসের র‍্যালিতে অংশ নিয়ে সিইসি এসব কথা বলেন।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে র‍্যালিটি শুরু হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) গিয়ে শেষ হয়। 

এতে কমিশনার মাহবুব তালুকদারসহ নির্বাচন কমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা সিটি নির্বাচন নিয়ে কমিশন সন্তুষ্ট কি না, জানতে চাইলে নূরুল হুদা বলেন, হ্যাঁ, সন্তুষ্ট। তবে বৃহস্পতিবারের নির্বাচনে ভোটারদের যে উপস্থিতি, তা এ দেশের ভোটের প্রকৃত চিত্র নয়। তার দাবি, এ দেশের মানুষ সারি বেঁধে ভোট দিতে যায়।

মানুষের ভোটাধিকারের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমি বলবো সবার ভোটাধিকার পুরোপুরি ফিরে এসেছে। আমরা সবার ভোট দেওয়ার সুযোগ সৃষ্টি করেছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে ৩০ লাখ ৩৫ হাজার ৫৯৯ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৯ লাখ ৪২ হাজার ৫৩৯ জন ভোটা। সে হিসাবে ভোট পড়েছে ৩১.৫ শতাংশ। 

দেশে প্রথমবারের মতো ১ মার্চ পালন করা হচ্ছে জাতীয় ভোটার দিবস। ‘ভোটার হব ভোট দেব’ স্লোগানে সারাদেশে দিবসটি পালন করা হচ্ছে।

দিবসটি উপলক্ষে বিকেল ৪টায় নির্বাচন ভবনের অডিটরিয়ামে কেন্দ্রীয় আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি। আর বিশেষ অতিথি থাকবেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-01 11:20:28