ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুদ্দুস ও বেলাল এমপিকে এলাকা ছাড়ার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, মার্চ ১, ২০১৯
কুদ্দুস ও বেলাল এমপিকে এলাকা ছাড়ার নির্দেশ নাটোর-৪ আসনের এমপি আব্দুল কুদ্দুস ও নেত্রকোণা-৫ আসনের এমপি ওয়ারেসাত হোসেন

ঢাকা: নির্বাচনী আচরণবিধির বাইরে গিয়ে উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারে অংশগ্রহণ করায় আওয়ামী লীগের নেত্রকোণা-৫ ও নাটোর-৪ আসনের সংসদ সদস্যকে (এমপি) নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দলীয় প্রার্থীর পক্ষে প্রভাব ও আচরণ বিধি লঙ্ঘনের জন্য নাটোর-৪ আসনের এমপি আব্দুল কুদ্দুস ও নেত্রকোণা-৫ আসনের এমপি ওয়ারেসাত হোসেন বেলালকে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছেন ইসি।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না।

তাই দুই এমপিকে এলাকা ছাড়তে বলা হয়েছে।

বৃহস্পতিবার রাজশাহী-১ আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীকে একই কারণে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছিল ইসি।  

১০ মার্চ থেকে উপজেলা নির্বাচন শুরু হবে। এদিন ৮৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার পাঁচ ধাপে ৪৯২টি উপজেলার ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ১৮ মার্চ ও তৃতীয় ধাপে ভোটগ্রহণ ১২৭ উপজেলায় ২৪ মার্চ। আর চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট হবে ৩১ মার্চ। পঞ্চম ধাপের তফসিল এখনো ঘোষণা করেনি নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।