ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

উপজেলার দ্বিতীয় ধাপের ভোটে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ২৪ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৯:০১:২০ পিএম
নির্বাচন কমিশনের লোগো

নির্বাচন কমিশনের লোগো

ঢাকা: উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এদের মধ্যে চেয়ারম্যান ১৩ জন, ভাইস-চেয়ারম্যান ৫ জন ও নারী ভাইস-চেয়ারম্যান ৬ জন রয়েছেন।

মাঠ পর্যায় থেকে পাঠানো তথ্য সমন্বয় করে কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব আশফাকুর রহমান এ তথ্য জানান।
 
সোমবার (১৮ ফেব্রুয়ারি) দ্বিতীয় ধাপের ১২৪টি উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। এদিন চেয়ারম্যান পদে ৪৮৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৭৬ জন ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সব মিলিয়ে ১ হাজার ৬২৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ।
 
দ্বিতীয় ধাপের ভোটে চারটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদের সবকটিতেই একক প্রার্থী রয়েছেন। এগুলো হচ্ছে- পাবনা সদর, ফরিদপুর সদর, নোয়াখালীর হাতিয়া ও চট্টগ্রামের রাউজান উপজেলা।
 
দ্বিতীয় ধাপে ১৩টি উপজেলার চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন। চট্টগ্রাম জেলার সাতটি উপজেলার পাঁচটিতে চেয়ারম্যান পদে রয়েছেন একক প্রার্থী। এগুলো হচ্ছে- চট্টগ্রামের সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, মীরসরাই ও রাউজান। এছাড়াও বগুড়ার আদমদীঘি, নওগাঁ সদর, পাবনা সদর, মৌলভীবাজার সদর, ফরিদপুর সদর, নোয়াখালীর হাতিয়া, রাঙামাটির কাপ্তাই, খাগড়াছড়ির মানিকছড়িতেও চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন।
 
উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছে- পাবনা সদর, ফরিদপুর সদর ও বোয়ালমারী, নোয়াখালীর হাতিয়া ও চট্টগ্রামের রাউজান উপজেলায়। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছে- পাবনা সদর, সিলেটের কানাইঘাট, ফরিদপুর সদর, নোয়াখালীর হাতিয়া এবং চট্টগ্রামের রাউজান ও মীরসরাই উপজেলায়।

প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হলে রিটার্নিং কর্মকর্তারা একক প্রার্থীদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
ইইউডি/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14