ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুড়িগ্রামে উপজেলা পরিষদ ভোটে ২৫ জনের প্রার্থিতা বাতিল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
কুড়িগ্রামে উপজেলা পরিষদ ভোটে ২৫ জনের প্রার্থিতা বাতিল  মনোনয়ন বাছাই অনুষ্ঠানে কু‌ড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ প্রার্থীর প্রতিনিধিরা। ছবি: বাংলানিউজ

কু‌ড়িগ্রাম: কুড়িগ্রামে ত্রুটিপূর্ণ মনোয়নপত্র দাখিলের ফলে ২৫ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে পাঁচ জন, পুরুষ ১০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন। 

বুধবার (১৩ ফেব্রুয়ারি) কু‌ড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটানিং কর্মকর্তা হাফিজুর রহমান এবং ভারপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব যৌথভাবে নয়টি উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই ও আপিল শেষে এ ঘোষণা দেন।
 
এ সময় কু‌ড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ বিভিন্ন প্রার্থী, প্রার্থীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


 
নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী ২৫০ জন ভোটারের সর্মথকের তালিকায় ত্রুটি থাকায় তাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে মনোনয়ন বাছাই অনুষ্ঠানে জানানো হয়। এ ব্যাপারে প্রার্থীরা কেউই আপত্তি জানায়নি। তবে অনেকেই উচ্চ আদালতে ন্যায় বিচার পাওয়ার জন্য আবেদন করবেন বলেও জানা গেছে।

কু‌ড়িগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তাদের তথ্যানুযায়ী, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কুড়িগ্রামে চেয়ারম্যান পদে কুড়িগ্রাম সদর আসন থেকে স্বতন্ত্র প্রার্থী সাইদুল হাসান দুলাল, চিলমারী উপজেলা থেকে স্বতন্ত্র প্রার্থী জেলীনা বেগম, রৌমারী উপজেলা থেকে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক, রাজিবপুর উপজেলা থেকে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আউয়াল এবং উলিপুর উপজেলা থেকে স্বতন্ত্র প্রার্থী ফিরোজা সরদারের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতা বাতিল ১০ জন হলেন, নাগেশ্বরী উপজেলার মেহেদী হাসান, ফুলবাড়ী উপজেলার নজির হোসেন, মমিনুল ইসলাম, রোস্তম আলী, রাজিবপুর উপজেলার আবু তালেব আব্দুল হাকিম, সোহেল সরকার, আজিজুল হক, হাবিবুর রহমান এবং খবির উদ্দীন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতা বাতিল ১০ জন হলেন- কুড়িগ্রাম সদর উপজেলার ফারহানা ইয়াসমিন মিমি, রাজারহাট উপজেলার ইয়াছমিন বেগম, চিলমারী উপজেলার আছমা বেগম ও আঞ্জুমান আরা বেগম, রাজিবপুর উপজেলার শাহিদা বেগম, ভুরুঙ্গামারী উপজেলার আকলিমা খাতুন, নাগেশ্বরী উপজেলার আমিনা বেগম, ফুলবাড়ী উপজেলার জান্নাতী বেগম ও রোকসানা বেগম বিউটি। তাদের সবারই ২৫০ জন ভোটারের সমর্থনের তালিকায় ত্রুটি ছিল।

কুড়িগ্রামের নয় উপজেলায় এর আগে চেয়ারম্যান পদে ৩২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩২ জন মনোয়নপত্র দাখিল করেছিল।

এদিকে মনোনয়ন বাছাই অনুষ্ঠানে চেয়ারম্যান পদে ২৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২ জনসহ মোট ৮৩ জনের মনোনয়নপত্র বৈধতা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এফইএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।