ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নীলফামারীরতে চেয়ারম্যানসহ ১৭ জনের মনোনয়ন বাতিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
নীলফামারীরতে চেয়ারম্যানসহ ১৭ জনের মনোনয়ন বাতিল 

নীলফামারী: নীলফামারীর ছয় উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম  মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন।

মনোনয়ন বাতিল হওয়া চেয়ারম্যানরা হলেন- জলঢাকা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর এবং সদর উপজেলায় স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়ন।

সদ্য সরকারি হওয়া জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে কর্মরত থাকায় আব্দুল ওয়াহেদ বাহাদুর ও ভোটারের তথ্য ক্রটির কারণে সদরে সাদিক হোসেন নয়নের মনোনয়ন বাতিল হয়।
এ ব্যাপারে, জলঢাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর বলেন, আমার প্রতিষ্ঠান সরকারি হলেও শিক্ষক সরকারিকরণ হয়নি। বেসরকারি এমপিওভুক্ত নীতিমালায় আমি বেতন উত্তোলন করছি। এ কারণে আমার মনোনয়ন বাতিলের কোনো যুক্তি নেই। এ বিষয়ে আমি আপিল করবো। সংসদ নির্বাচনে আমার মনোনয়ন বৈধ হয়েছিল।

অপরদিকে, ছয় উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বাতিলকৃতরা হলেন- ভোটারের তথ্য ভুল থাকায় নীলফামারী সদরে দীপক চক্রবর্তী, রফিকুল ইসলাম, কিশোরগঞ্জে ভুবন চন্দ্র মোহন্ত, আশিক আলী, রবিউল ইসলাম, হাফিজুল ইসলাম, রহিদুল ইসলাম, ইদ্রিস আলী ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা পেশায় থাকায় ডোমারের আব্দুল মালেক এবং রনজিৎ রায়।  

এদিকে, নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটারের তথ্য ভুল থাকায় সদরে শান্তনা চক্রবর্তী, জেসমিন আক্তার সাথি, ডিমলায় জাহানারা বেগম, কিশোরগঞ্জে শিল্পী রাণী ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা পেশায় থাকায় ডোমারে রওশন কানিজের মনোনয়ন বাতিল হয়েছে।  
যাচাই বাছাইয়ে বাতিলের পর এখন প্রার্থী রইলেন সদরে চেয়ারম্যান পদে দুই, ভাইস চেয়ারম্যান পদে চার, নারী ভাইস চেয়ারম্যান পদে একজন।

ডিমলায় চেয়ারম্যান পদে চার, ভাইস চেয়ারম্যান পদে চার, নারী ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও  কিশোরগঞ্জে চেয়ারম্যান পদে ছয়, ভাইস চেয়ারম্যান পদে দুই, নারী ভাইস চেয়ারম্যান পদে ছয়জন। জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে এক, ভাইস চেয়ারম্যান পদে চার এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দুইজন।

ডোমারে চেয়ারম্যান পদে তিন, ভাইস চেয়ারম্যান পদে এক ও নারী ভাইস চেয়ারম্যান দুই জন, সৈয়দপুর উপজেলায় চেয়ারম্যান পদে তিন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিন জন।

মঙ্গলবার যাচাই বাছাই শেষে সন্ধ্যায় রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম ও জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম চেয়ারম্যান পদে দুই, ভাইস চেয়ারম্যান পদে ১০ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জনের মনোনয়ন বাতিলের তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।