ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

পাটগ্রাম উপজেলায় একমাত্র চেয়ারম্যান প্রার্থী বাবুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১২ ৫:২১:৫৯ পিএম
রুহুল আমিন বাবুল

রুহুল আমিন বাবুল

লালমনিরহাট: উপজেলা পরিষদ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন রুহুল আমিন বাবুল।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত যাচাই-বাছাই শেষে একমাত্র বৈধ প্রার্থী থেকে যান তিনি।

পাটগ্রাম উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বাবুল পুনরায় আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়ে নির্বাচনে অংশ নেন। তিনি ওই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত রুহুল আমিন বাবুল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ওয়াজেদুল ইসলাম শাহীন মনোনয়নপত্র জমা দেন। মঙ্গলবার দুপুরে যাচাই-বাছাইয়ে নিয়ম অনুযায়ী ভোটারদের স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী শাহীনের মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম। এরই মধ্য দিয়ে এ উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনিত বর্তমান চেয়ারম্যান বাবুল।

এদিকে বাতিল ঘোষিত স্বতন্ত্র প্রার্থী শাহীন অভিযোগ করে বাংলানিউজকে জানান, নিয়ম অনুযায়ী ২৫০ জন ভোটারের স্বাক্ষর সম্বলিত কয়েকটি কাগজসহ মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে। কিন্তু এখন ১২ জনের স্বাক্ষর কম দেখিয়ে তাকে অনৈতিকভাবে বাতিল করা হয়েছে। এ নিয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান তিনি।

রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল আলম বাংলানিউজকে বলেন, নিয়ম অনুযায়ী ভোটার সংখ্যার এক শতাংশ হিসেবে ২৫০ জন ভোটারের স্বাক্ষর প্রয়োজন। কিন্তু ওই প্রার্থীর মনোনয়নপত্রে ২৩৮ জনের স্বাক্ষর পাওয়া গেছে। তাই বিধি সম্মত না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   লালমনিরহাট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14