bangla news

উপজেলা নির্বাচন: আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৪ ১১:২৪:৪১ এএম
ফরম নিচ্ছেন মনোনয়নপ্রত্যাশী আসাদুল হক, ছবি: বাংলানিউজ

ফরম নিচ্ছেন মনোনয়নপ্রত্যাশী আসাদুল হক, ছবি: বাংলানিউজ

ঢাকা: উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ।

সোমবার (৪ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ ফরম বিক্রি শুরু করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিন বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এসময় সেতুমন্ত্রীর হাত থেকে প্রথম ফরমটি সংগ্রহ করেন কেন্দুয়া উপজেলার চেয়ারম্যান পদে অংশ নেওয়ার জন্য মনোনয়নপ্রত্যাশী আসাদুল হক।

কার্রযালয় থেকে নির্বাচনের চারটি ধাপের জন্যই সবগুলো উপজেলার জন্যই মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ করা হচ্ছে।

ফরম বিতরণ কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, তফসিল ঘোষণার পর সোমবার থেকে ফরম বিতরণ শুরু করলেও এবিষয়ে আমরা অনেক আগে থেকেই প্রস্তুতি নেওয়া শুরু করেছি। আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ফরম বিক্রি। তবে সেদিন পর্যন্ত কেউ ফরম সংগ্রহ করতে না পারলে ৮ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত ফরম দেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, ৮ ফেব্রুয়ারি বিকেল সাড়ে চারটায় স্থানীয় সরকার নির্বাচন কেন্দ্রিক আমাদের যে মনোনয়ন বোর্ড আছে তার সভা অনুষ্ঠিত হবে। সেখানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিনই প্রথম দুই ধাপের নির্বাচনের প্রার্থীদের চূড়ান্ত তালিকা করা হবে। আর পরদিন ৯ ফেব্রুয়ারি পরের দুই ধাপের নির্বাচনের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হবে। এছাড়া আওয়ামী লীগের জেলা ও উপজেলা থেকে পাঠানো নামের তালিকা অনুযায়ী প্রার্থীদের সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করা হবে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, উপজেলার চেয়ারম্যান পদের জন্য কোনো সংসদ সদস্য এককভাবে তালিকা পাঠালেও এ বিষয়ে মনোনয়ন বোর্ডই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তৃণমূল থেকে নামগুলো সঠিকভাবে আসলো কি-না তা যাচাই করার জন্যই মনোনয়ন বোর্ড কাজ করছে। আর কেউ যদি মনে করেন যে, অন্যায়ভাবে বা ভুলবশত তার নাম পাঠানো হয়নি, তাহলে আমাদের জানালে আমরা মনোনয়ন ফরম দেবো।   

চেয়ারম্যান পদে এবারই প্রথম দলীয় প্রতীকে ফরম দেওয়া হলেও উপজেলার মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেওয়া হবে না বলেও জানান ওবায়দুল কাদের।
 
বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এসএইচএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-02-04 11:24:41