ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৮ এপ্রিল ২০১৯
bangla news

সৈয়দ আশরাফের আসনের তফসিল নিয়ে বসছে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৩ ৭:৪১:২৮ পিএম
নির্বাচন ভবন

নির্বাচন ভবন

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে তার নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণের বিষয়ে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে আগামী সোমবার (১৪ জানুয়ারি) বিকেল তিনটায় বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানান, কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুজনিত কারণে তার আসনটি শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ সচিবালয় থেকে একটি প্রজ্ঞাপন আমাদের কাছে পাঠালে আমরা ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করবো।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথম কমিশন সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে সোমবার। এটি নির্বাচন কমিশনের ৪২তম সভা। এ সভায় চারটি বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। সেগুলো হচ্ছে- সংরক্ষিত নারী আসনের তফসিল নির্ধারণ, কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণ, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রস্তুতি, জাতীয় ঐক্যফ্রন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের স্মারকলিপি এবং বিবিধ বিষয়ে আলোচনা।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। আর নবনির্বাচিত সংসদ সদস্যরা গত ৩ জানুয়ারি শপথ নেন। এখন জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ নির্বাচনে ভোটার হলেন সংসদ সদস্যরা।

কমিশন বৈঠকে পর সংরক্ষিত নারী আসনের তফসিল ঘোষণা করা হতে পারে। তবে রোববার (১৩ জানুয়ারি) দুপুর পর্যন্ত নতুন ভোটার তালিকা জাতীয় সংসদ সচিবালয় থেকে ইসিতে এসে পৌঁছায়নি।

গত বৃহস্পতিবার ইসি সচিব জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুসারে সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে এবার বাংলাদেশ আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, ঐক্যফ্রন্ট ১টি এবং স্বতন্ত্র ও অন্যান্য দল মিলে ২টি আসন পাবে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
ইইউডি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14