ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল-৪ আসনে দুই প্রার্থীর ভোট বর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
বরিশাল-৪ আসনে দুই প্রার্থীর ভোট বর্জন

বরিশাল: বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী জে এম নুরুর রহমান ও বটগাছ প্রতীকের প্রার্থী বাংলাদেশ খেলাফত আন্দোলনের মাহবুব আলম ভোট বর্জন করেছেন।

রোববার (৩০ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করে ধানের শীষ প্রতীকের প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

নুরুর রহমান বলেন, নির্বাচনের শুরু থেকেই আমার সংসদীয় এলাকায় কোনো পরিবেশ ছিলো না, আমাদের প্রচার-প্রচারণায় বাধার পাশাপাশি হামলাও চালানো হয়েছে।

তারপর শনিবার (২৯ ডিসেম্বর) রাতেই মেহেন্দিগঞ্জ পৌরসভাসহ হিজলা ও মেহেন্দিগঞ্জের সব ইউনিয়নে ভোট দেওয়া হয়ে গেছে। এতো কিছুর পরও সকালে কেন্দ্রগুলোতে আমার পোলিং এজেন্টদের প্রবেশ করতে দেওয়া হয়নি। এছাড়া ধানের শীষের ভোটারদেরও মারধর করা হয়েছে।

সংবাদ সম্মেলনে তার সঙ্গে স্ত্রী শারমিন আক্তার লুবনা, বোন রওশন জাহানসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, বরিশাল-৪ আসনে বটগাছ প্রতীক নিয়ে নির্বাচন করা খেলাফত আন্দোলনের প্রার্থী মাহাবুবুল আলম দুলাল বলেন, ভোট শনিবার রাতেই হয়ে গেছে। আমার এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে নির্বাচন বর্জন করা আমার নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।

তাই, দলীয় নেতা-কর্মীদের সঙ্গে আলাপ-আলোচনা করে দুপুর দেড়টার দিকে হিজলা উপজেলার বড় জালিয়া এলাকায় বসে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন খেলাফত আন্দোলনের ওই প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।