ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটের ব্যাপক কারচুপির অভিযোগ জয়নালের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ভোটের ব্যাপক কারচুপির অভিযোগ জয়নালের

ঢাকা: ভোটে ব্যাপক কারচুপি, নেতাকর্মীদের মারধর ও এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেওয়ার অভিযোগ করেছেন ফেনী-২ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী অধ্যাপক জয়নাল আবেদিন (ভিপি জয়নাল)। 

রোববার (৩০ ডিসেম্বর) সকালে ভোটগ্রহণ শুরুর পর দুপুর ১২টার দিকে শহরের ফলেশ্বর এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন তিনি।  

ভিপি জয়নাল বলেন, ভোটে ব্যাপক কারচুপি হচ্ছে।

 আগের দিন আমার নেতাকর্মীদের মারধর করা হয়েছে। পাশাপাশি ভোটকেন্দ্রে ধানের শীষের কোনো এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। প্রচুর জাল ভোট দিয়েছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রদলের লোকজন।  

‘এসব বিষয়ে আমি নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেও কোনো ফল পাইনি। কেউ-ই আমার কথা শোনে পাশে দাঁড়ায়নি। ’ 

তিনি বলেন, ভোটের নামে লুটপাট হচ্ছে। রীতিমতো ভোট ডাকাতি হচ্ছে। এসব ভোট বাতিল করা হোক। কেন্দ্রে বিএনপির সমর্থকদের যেতে দেওয়া হচ্ছে না। আর ভোট দেওয়ার মতো কোনো ব্যালটও নেই।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এই প্রার্থী বলেন, নির্বাচন বর্জনের বিষয়টি কেন্দ্রের সিদ্ধান্ত। তবে আমার আসনের যেসব কেন্দ্রে জাল ভোট হয়েছে, সেগুলো বাতিলের দাবি জানাচ্ছি।  

ফেনী-২ আসনে ভিপি জয়নালের প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচনী মাঠে লড়ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।  

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এসএইচডি/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad