ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রচারণার শেষ দিনে যুবলীগের বর্ণাঢ্য র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
প্রচারণার শেষ দিনে যুবলীগের বর্ণাঢ্য র‌্যালি যুবলীগের বর্ণাঢ্য র‌্যালি, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণার শেষ দিনে উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি ও আনন্দ মিছিল বের করেছেন আওয়ামী-যুবলীগের নেতাকর্মীরা।

নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণায় সুসজ্জিত র‌্যালি ও আনন্দ মিছিলটি রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে কাকরাইলের শান্তিনগরে গিয়ে শেষ হয়।

বৃহস্পতিবার (২৭ নভেম্বর) প্রায় ৩ হাজারের অধিক রাজধানীর বিভিন্ন ওয়ার্ডের যুবলীগ নেতাকর্মীরা র‌্যালিতে অংশ নিতে সকাল ১০টা থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হতে থাকেন।

  পরে বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে র‌্যালিটি শুরু হয়ে পল্টন, প্রেসক্লাব, মৎস ভবন এলাকা প্রদক্ষিণ করে শান্তিনগরে এসে শেষ হয়।

এর আগে কার্যালয়টির সামনে উপস্থিত ব্যান্ডদলের সদস্যরা দেশাত্ববোধক সংগীত পরিবেশনে ব্যস্ত থাকতে দেখা গেছে।

এছাড়া আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থাকা বড় পর্দায় নির্বাচনী প্রচারণামূলক ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। যেখানে আওয়ামী লীগের সফলতা, বিরোধী রাজনৈতিক দলগুলোর ক্ষমতার অপব্যবহার সহ ব্যঙ্গাত্মক চিত্র এবং দেশের বরেণ্য তারকা শিল্পীদের নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণামূলক বাণীর প্রামাণ্যচিত্র দেখানো হয়।

র‌্যালিতে যুবলীগের কর্মীদের হাতে যুবলীগের পতাকা সজ্জিত দেখা গেছে। এছাড়া ব্যান্ডদলের বাজানো দেশাত্ববোধক গানের সুরে র‌্যালিটি পরিচালিত হওয়ার কথা থাকলেও নেতাকর্মীদের নৌকার পক্ষের জোরালো স্লোগান ও র‌্যালিতে থাকা গাড়িতে সাউন্ডবক্সে বাজানো গানে র‌্যালিটি এগিয়ে চলে। র‌্যালিতে পায়ে হাঁটা নেতাকর্মীরা ছাড়াও সুসজ্জিত ট্রাক এবং মোটরসাইকেল র‌্যালিতেও লক্ষ্য করা গেছে।

এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।

র‌্যালিটি শুরু হওয়ার আগে তিনি বাংলানিউজকে জানান, দেশে স্বাধীনতা বিরোধী শক্তি এক হয়ে গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের বিরুদ্ধে অবস্থান নিতে যুব সমাজ এক হয়ে এই প্রতিবাদী ও নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণামূলক র‌্যালির আয়োজন করেছে। আমরা প্রমাণ করে দিতে চাই টাকা ছড়িয়ে বা দুর্নীতি করে নির্বাচনে জয় পাওয়া সম্ভব নয়।

এদিকে র‌্যালিতে নিরাপত্তা দায়িত্ব পালনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যদের উপস্থিত থাকতে দেখা গেছে। তাছাড়া এসময় রাস্তা বন্ধ থাকায় দীর্ঘ যানজটের কারণে সাধারণ যাত্রীদের ভোগান্তি লক্ষ্য করা গেছে।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এমএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।