ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নিরাপত্তা চেয়ে জাপা প্রার্থীর সংবাদ সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
নিরাপত্তা চেয়ে জাপা প্রার্থীর সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলনে অভিযোগ তুলে ধরেন উছমান আলী

সিলেট: সিলেট-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী ও তার কর্মী সমর্থকদের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ করেছেন লাঙল প্রতীকে প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাবেক চেয়ারম্যান উছমান আলী।

বুধবার (২৬ ডিসেম্বর) সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, তার প্রতিদ্বন্দ্বী বর্তমান সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী ও তার সন্ত্রাসী বাহিনীর জুলুম অত্যাচার ও নির্যাতনে আমি অতিষ্ট।
 
তিনি বলেন, ‘আমার নির্বাচনী প্রচারণায় সাধারণ মানুষের ঢল দেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিচলিত হয়ে পড়েছেন।

তাই নির্বাচনী গণসংযোগ ও পথসভায় তার সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দিয়েছেন। তারা তার প্রচারণায় বাধা দিচ্ছে এবং হামলা করছে বলেও অভিযোগ করেন তিনি।
 
উছমান আলী বলেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় বালাগঞ্জ বাসস্ট্যান্ডে আয়োজিত নির্বাচনী পথসভায় মাহমুদ উস সামাদের ছাত্রলীগ যুবলীগ ক্যাডাররা হামলা চালালে পথসভাটি বাতিল করতে বাধ্য হন। এ হামলায় তার ১০ জন নেতাকর্মী আহত হয়। পরে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় কোনোরকম প্রাণে রক্ষা পান। এ ব্যাপারে বালাগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন বলে জানান এই প্রার্থী।
 
উছমান আলী আরও অভিযোগ করেন, মাহমুদ-উস সামাদ আচরণবিধি লঙ্ঘন করে সরকারি সুযোগ-সুবিধা নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু লাঙলের পক্ষে সৃষ্টি হওয়া গণজোয়ার দেখে ভীতসন্ত্রস্থ হয়ে পড়েছেন। নিশ্চিত পরাজয় জেনে সন্ত্রাসী হামলা চালাচ্ছেন।
 
জাপা’র এই এমপি প্রার্থী বলেন, মঙ্গলবার হামলার পর কালিগঞ্জ জালালপুর কুশিয়ারা বাজার ও পৈলেনপুরের পথসভা বাতিল করতে বাধ্য হন।
 
সংবাদ সম্মেলনে উছমান আলী নিজের ও কর্মী সমর্থকদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও দাবি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নিজের এবং কর্মী সমর্থকদের নিরাপত্তা নিশ্চিতে সহযোগিতা চেয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।