ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনে সংখ্যালঘুদের প্রতি আলাদা নজর দিতে হবে: সিইসি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
নির্বাচনে সংখ্যালঘুদের প্রতি আলাদা নজর দিতে হবে: সিইসি  বক্তব্য দেন সিইসি কে এম নূরুল হুদা। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যালঘুদের প্রতি বিশেষ নজর দিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দিয়ে তিনি বলেছেন, ভোটে সহিংসতা ও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন করে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার কোনো সুযোগ নেই। বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখতে ২৫ ডিসেম্বর থেকে নির্বাচনী তদন্ত কমিটি (ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটি) থাকবে।

 

শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে শহরের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে ময়মনসিংহ বিভাগের মাঠ পর্যায়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সিইসি নূরুল হুদা এসব কথা বলেন।  

কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, সম্পূর্ণ নিরপেক্ষ  দৃষ্টিভঙ্গিতে ও পেশাদারিত্বের ভিত্তিতে প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে নিরপেক্ষতা বজায় রেখে যতটুকু করা দরকার ততটুকু করতে হবে। ভোটারদের আস্থার জায়গায় আপনাদের থাকতে হবে তারা যেন নিরাপদে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে। বিশেষ করে সংখ্যালঘুদের আলাদাভাবে নজর দিতে হবে তাদের মধ্যে যেন কোনো শঙ্কা না থাকে।  

সারাদেশে এখন নির্বাচনী আবহ বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, ঢাকা থেকে ময়মনসিংহ আসার পথে রাস্তার দুইপাশে মানুষের যে স্বতঃস্ফূর্ত অবস্থান দেখেছি, তাতে আমরা সন্তুষ্ট হয়েছি।  সাধারণ মানুষ অত্যন্ত ভালো ও সুন্দর পরিবেশের মাঝে অবস্থান করছেন।

এবারের নির্বাচনকে ঘিরে এবারই প্রথম পোলিং এজেন্টদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান সিইসি কেএম নূরুল হুদা।  

প্রশাসন নিরপেক্ষভাবে দায়িত্বপালন করলে দেশে সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে- এমন আশার কথা জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনকে ঘিরে দেশে উৎসবের আমেজের সৃষ্টি হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর থেকে সেনাবাহিনী তাদের দায়িত্ব পালন করবেন।  

প্রশাসনকে সঠিকভাবে দায়িত্ব পালন করারও তাগিদ দেন তিনি।  

এ সময় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ঘাটাইল এরিয়া কমান্ডার ও জেনারেল অফিসার কমান্ডিং ১৯ পদাদিক ডিভিশন মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮ 
এমএএএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।