ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-৯

ব্যক্তি ইমেজে সাবের, আফরোজাও কম যান না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
ব্যক্তি ইমেজে সাবের, আফরোজাও কম যান না সাবের হোসেন ও আফরোজা আববাসের নির্বাচনী প্রচারণা

ঢাকা: ‘ব্যক্তি হিসেবে সাবের হোসেন অনেক ভাল, এলাকার উন্নয়নও করেছেন। রাস্তাঘাট মেরামত, ফুটপাত তৈরি, বড় সমস্যা পানির সমাধান করেছেন। এবারও এলাকাবাসী হয়তো তাকে বেছে নেবে। তবে বিএনপি প্রার্থী আফরোজা আব্বাসও কম নন। মির্জা আব্বাসের জনপ্রিয়তার কারণে বিএনপির ভোট পাবেন তিনি।’
 

ঢাকা-৯ আসনের দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী এবং বিএনপির আফরোজা আব্বাস সম্পর্কে স্থানীয় এক ব্যক্তি এভাবে তার মন্তব্য করেন। খিলগাঁও তিলপাপাড়া মোড় এলাকার রাজু আহমেদ নামে ওই ব্যক্তি বলেন, বিএনপির মির্জা আব্বাসের বাড়ি হলেও এই এলাকায় সাবের হোসেন চৌধুরীর নাম-ডাক বেশ উঁচুতে।


 
ঢাকার অন্যান্য আসনের চেয়ে এই আসনে এ দু’জন প্রার্থীর প্রচার-প্রচারণা চলছে ব্যাপক। প্রচারণায় ছোটখাট কিছু ত্রুটি বিচ্যুতিও দেখা যাচ্ছে। সাবের হোসেন চৌধুরী প্রতিপক্ষকে সমীহ করে চললেও আফরোজা আব্বাসের পক্ষ থেকে প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ উঠছে।   
 
সম্প্রতি বৃষ্টির কারণে নির্বাচনের পোস্টার ভিজে ছিঁড়ে পড়ে গেলেও পথে ঘাটে নেতাকর্মীদের অবস্থা বেশ সরগরম। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে খিলগাঁও তিলপাপাড়া মোড়ে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রায় শ’খানেক কর্মীকে প্রচারণায় সরব দেখা গেছে।
 
ভোটারদের সমর্থন পাড়ার অলি-গলিতে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রধান দুই দলের প্রার্থী ছাড়াও অন্য প্রার্থীরা। দক্ষিণ মুগদা এলাকার চায়ের দোকানদার মনির হোসেন বলেন, ভোটের প্রচারণায় বৃষ্টি বাগড়া দিলেও নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ কমেনি। দুই প্রার্থীই ভোটারদের কাছে কম গুরুত্বপূর্ণ নন।
 
‘মানুষের সাথে ভালো কাজের পাশে’ স্লোগান শোভা পাচ্ছে সাবের হোসেন চৌধুরীর নির্বাচনী সাদাকালো পোস্টারে। হাস্যোজ্জ্বল ছবিতে যে কারোরই দৃষ্টি কাড়বে সহজেই।
 
সাবের হোসেন চৌধুরীর কর্মী-সমর্থকেরা বলছেন, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে খিলগাঁও-সবুজবাগ-মুগদা এলাকার চলমান উন্নয়ন ও অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে পরিচ্ছন্ন রাজনীতিবিদ সাবের হোসেন চৌধুরীকেই প্রয়োজন।
 
এক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক সচিব ছিলেন সাবের হোসেন চৌধুরী। ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগের মন্ত্রিসভার সদস্য, একই সময়ে বিসিবির সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০০ সালে তার সময়েই আইসিসির পূর্ণ সদস্যপদ এবং টেস্ট স্ট্যাটাস পায় বাংলাদেশ ক্রিকেট দল। আইপিইউতে নির্বাচিত হন সাবের।
 
সংসদ সদস্য থাকাকালে স্থানীয়দের জন্যও কম করেননি তিনি। অবকাঠামো নির্মাণসহ খিলগাঁও গার্লস স্কুল অ্যান্ড কলেজে ইনডোর ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করেছেন, যেটি শহীদ জননী জাহানারা ইমামের নামে প্রতিষ্ঠিত।

বুধবার (১৯ ডিসেম্বর) বাসাবো এলাকায় প্রচারণাকালে সাবের হোসেন চৌধুরী বলেন, প্রচার যেটা হওয়ার সেটা আমরা করেছি। এখন বাড়িতে বাড়িতে নিরিবিলি বা যত ভোটারদের সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগ করা যায় তার ওপর আমরা গুরুত্ব দিচ্ছি।
 
আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী মাঠের জোরো প্রতিপক্ষ নির্বাচনীর প্রার্থী আফরোজা আব্বাসও মাঠে সক্রিয় রয়েছেন। প্রতিদিনই তিনি গণসংযোগ করে যাচ্ছেন। তবে মঙ্গলবার হামলা ও সংঘর্ষের ঘটনায় সেনাবাহিনী এখনই মোতায়েনের দাবি করেছেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৭১, ৭২, ৭৩, ৭৪ ও ৭৫ ওয়ার্ড নিয়ে গঠিত এই আসন। এখানে মোট ভোটার ৪ লাখ ২৫ হাজার ৫৭১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৫ হাজার ৭৬২ জন এবং নারী ভোটার ২ লাখ ৯ হাজার ৮০৯ জন।
 
এ আসনে এনপিপির প্রার্থী আম প্রতীক নিয়ে মাহফুজা আক্তার, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ হানিফ, বিএনএফ এর শফি উল্লাহ চৌধুরী, বিএমএল এর আব্দুল মোতালেব, জাকের পার্টির হুমায়ন কবীর প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
বাংলাদেশ সময়: ০৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমআইএইচ/ইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।