ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রচারণায় সমান সুযোগ নিশ্চিতে আইজিপিকে নির্দেশ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
প্রচারণায় সমান সুযোগ নিশ্চিতে আইজিপিকে নির্দেশ ইসির নির্বাচন কমিশন ভবনের ফাইল ছবি

ঢাকা: আসন্ন একাদশ সংসদ নির্বাচনের প্রচার কাজে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে মহাপুলিশ পরিদর্শককে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে সুনির্দিষ্ট মামলার আসামি ও ফৌজদারি অপরাধ আমলযোগ্য ছাড়া কাউকে গ্রেফতার বা হয়রানি না করারও নির্দেশনা দিয়েছে সংস্থাটি।

নির্বাচন কমিশনের যুগ্ন-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এক চিঠিতে বুধবার (১৯ ডিসেম্বর) এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, নির্বাচনী প্রচারণা শুরুর দিন থেকে সহিংসতায় বিভিন্ন স্থানে প্রার্থীসহ লোকজন আহত হওয়া, ভাঙচুর-অগ্নিসংযোগ, নির্বাচনী প্রচারণায় বাধা এবং নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হচ্ছে।

বিভিন্ন প্রার্থী ও রাজনৈতিক দল নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দাখিল করেছে।

সহিংসতা প্রতিরোধ, নির্বাচনী প্রচারণা সমান সুযোগ নিশ্চিত করা এবং সুনির্দিষ্ট মামলার আসামি ও ফৌজদারি অপরাধ সংক্রান্ত আমলযোগ্য ছাড়া কাউকে গ্রেফতার বা হয়রানি না করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

বিশেষ করে নির্বাচনে অংশগ্রহণকারী কোন প্রার্থী যেন হয়রানির শিকার না হন সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার প্রয়োজন বলে কমিশন মনে করেন।

আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad