ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

না.গঞ্জের নির্বাচনী মাঠে ১৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
না.গঞ্জের নির্বাচনী মাঠে ১৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট ছবি: বাংলানিউজ গ্রাফিকস

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে নির্বাচনী আচরণবিধি নিশ্চিত করতে দায়িত্ব পালনের জন্য বিচারিক ক্ষমতা নিয়ে জেলাজুড়ে মাঠে নেমেছেন ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাদের সঙ্গে দায়িত্ব পালন করবে র‌্যাব ও পুলিশ। 

বুধবার (১৯ ডিসেম্বর) বিকেল থেকে জেলার নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন তারা। ভোটগ্রহণের পরদিন পর্যন্ত তারা মাঠে দায়িত্ব পালন করবেন।

 

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক রাব্বি মিয়া বাংলানিউজকে জানান, নির্বাচনী মাঠের আচরণবিধি নিশ্চিতকরণের জন্য ১৫ জন ম্যাজিস্ট্রেট জেলার পাঁচটি নির্বাচনী আসনে দায়িত্ব পালন করবেন। তাদের বিচারিক ক্ষমতা দেওয়া হয়েছে। তাদের সহায়তা করবেন র‌্যাব ও পুলিশ সদস্যরা।  

দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হলেন- নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ)  মো. আসাদুজ্জামান, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে শেখ জাহিদ হাসান প্রিন্স, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে বি এম রুহুল আমিন রিমন, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে মো. তরিকুল ইসলাম ও উজ্জ্বল হোসেন, নারায়ণগঞ্জ-৫ আসনে রুমানা আক্তার (সিটি করপোরেশন এলাকা ব্যতীত বন্দর)।  

এছাড়া সিটি করপোরেশন এলাকায় দায়িত্ব পালন করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল ইসলাম (ওয়ার্ড ১-৩), এম ডি শামসুল আরেফীন (ওয়ার্ড ৪-৬), ফারজানা আক্তার (ওয়ার্ড ৭-৯), শারমিন আরা (ওয়ার্ড ১০-১২), তাসলিমুন নেছা (ওয়ার্ড ১৩-১৫), শেখ মেজবাহ উল সাবেরিন (ওয়ার্ড ১৬-১৮), কামরুল হাসান মারুফ (ওয়ার্ড ১৯-২১), মৌসুমী মান্নান (ওয়ার্ড ২২-২৪) ও জাহাঙ্গীর আলম (ওয়ার্ড ২৫-২৭)।  

এদিকে বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) থেকে নারায়ণগঞ্জের পাঁচটি নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নামবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।