ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঝালকাঠি ২ আসনে নিজ আয়ে ভোট করবেন ৬ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
ঝালকাঠি ২ আসনে নিজ আয়ে ভোট করবেন ৬ প্রার্থী

ঝালকাঠি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর পুরোদমে চলছে প্রচার প্রচারণা। আর এই প্রচার-প্রচারণায় ঝালকাঠির দুটি আসনে তিনজন প্রার্থী ধার ও দানের টাকায় নির্বাচনী ব্যয় করবেন। পাশাপাশি ছয়জন প্রার্থী নিজস্ব তহবিল ও ব্যবসার টাকায় নির্বাচনী ব্যয় করছেন। 

নির্বাচন কমিশনে প্রার্থীদের জমা দেওয়া নির্বাচনী ব্যয়ের অর্থ প্রাপ্তির সম্ভাব্য উৎসের বিবরণী সূত্রে জানা যায়, ঝালকাঠি-১ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নুরুল হুদা ফায়েজীসহ এই আসনের দুই প্রার্থী দান ও ধারের টাকায় নির্বাচন করছেন।  

এদিকে এ আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী বজলুল হক হারুন নিজ আয় থেকে ১৭ লাখ ৮৮ হাজার ৮০ টাকা এবং বিএনপির প্রার্থী মুহাম্মদ শাহজাহান ওমর নিজ আয় থেকে ১৫ লাখ টাকা নির্বাচনী ব্যয় নির্বাহের প্রাপ্ত অর্থ হিসেবে দেখিয়েছেন।

 

ঝালকাঠি-২ আসনে একমাত্র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিম নির্বাচন করছেন দানের টাকায়। নিজস্ব আয় থেকে তিনি এক লাখ টাকা ব্যয়ের পাশাপাশি স্বেচ্ছাপ্রণোদিত দানের দেড় লাখ টাকা ও সংগঠনের নেতাকর্মীদের দানের আড়াই লাখ টাকায় নির্বাচন করবেন। এছাড়া এ আসনে বাকি চার প্রার্থী শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিএনপির প্রার্থী জীবা আমিনা খান, জাতীয় পার্টির এম এ কুদ্দুস খান, ন্যাশনাল পিপলস পার্টির জাহাঙ্গীর হোসেন খান নিজ আয় থেকে নির্বাচনী ব্যয় নির্বাহের প্রাপ্ত অর্থ দেখিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।