[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

সিলেটে একটিতেও নেই জামায়াত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৯ ৭:০০:৫৫ এএম
জামায়াত

জামায়াত

সিলেট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটের প্রার্থীতা থেকে ছিটকে পড়েছে জামায়াত নেতারা। অবশেষে দু’টি আসনে জোটের মনোনয়ন আশা করলেও যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দলটিকে হতাশ করেছে জোট। 

তাদের মাইনাস করেই সিলেট-৫ ও ৬ আসনে ধানের শীষে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বিএনপি ও জমিয়ত উলামায়ে ইসলাম নেতা। ফলে সিলেটে কোথাও রইল না জামায়াত।
 
সিলেট-৫ আসনে ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষে মনোনয়ন পেয়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক। আর সিলেট-৬ আসনে বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী প্রার্থীতার চুড়ান্ত মনোনয়ন পত্র পেয়েছেন। শনিবার (০৮ ডিসেম্বর) রাতে তাদের হাতে মনোনয়নপত্রের চিঠি পৌঁছানোর বিষয়টি দলীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে।   
 
শুক্রবার পর্যন্ত ২০৬টি আসনে বিএনপি মনোনয়ন ঘোষণা করলেও সিলেট-১, ৫ ও ৬, সুনামগঞ্জ-৩, ও হবিগঞ্জ-১,২ ও ৪ আসনে প্রার্থী চূড়ান্ত অপেক্ষমান রাখা হয়।
 
শনিবার সিলেট-১ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদকে রেখে দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে।
 
এছাড়া সুনামগঞ্জ-৩ আসনে জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য মাওলানা শাহিনুর পাশা, হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্টের ড. রেজা কিবরিয়া, হবিগঞ্জ-২ আসনে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আব্দুল বাছিত আজাদ ও হবিগঞ্জ-৪ আসনে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব ড. আহমদ আব্দুল কাদেরকে ঐক্যফ্রন্টের মনোনয়ন দেয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  
 
এদিকে, সিলেটের ৫ ও ৬ আসন দু’টিতে ২০ দলীয় জোটের প্রার্থী দুই জামায়াত নেতা চূড়ান্ত মনোনয়ন পাওয়ার বিষয়টি আলোচনায় ছিল। তারা হলেন-যথাক্রমে সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী ও জেলা দক্ষিণের নায়েবে আমীর মাওলানা হাবিবুর রহমান। জামায়াতকে ডার্ক সাইডে রেখে চমক দেখিয়েছেন জমিয়ত নেতারা।
 
এরআগে শুক্রবার (৭ ডিসেম্বর) বৃহত্তর সিলেটের ১৯টি আসনের মধ্যে ১০টিতে প্রার্থী চূড়ান্ত করে বিএনপি। এরমধ্যে সিলেট-৩ শফি আহমেদ চৌধুরী, সিলেট-৪দিলদার হোসেন। সুনামগঞ্জ-১ আসনে নজির হোসেন, সুনামগঞ্জ-২ নাসির উদ্দিন চৌধুরী, সুনামগঞ্জ-৪ ফজলুল হক আসপিয়া ও সুনামগঞ্জ-৫ আসনে মিজানুর রহমান চৌধুরী। 

মৌলভীবাজার-১ নাসির উদ্দিন আহমেদ, মৌলভীবাজার-৩ নাসের রহমান, মৌলভীবাজার-৪ মজিবুর রহমান চৌধুরী এবং হবিগঞ্জ-৩ আসনে জি কে গউস।আর মৌলভীবাজার-২ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুরকে আগেই ধানের শীষের প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে।
 
এদিকে, সিলেট-২ আসনের বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণা আসেনি। এ আসনে শক্তিশালী প্রার্থী হিসেবে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস পত্মী তাহসীনা রুশদির লোনা আগেই দলের মনোনয়ন পেলেও শেষ খবর পাওয়া পর্যন্ত বিষয়টি নিশ্চিত করা হয়নি।
 
তবে এ ব্যাপারে জানতে চাইলে তাহসীনা রুশদির লোনা রাতে বাংলানিউজকে বলেন, দল থেকে তার মনোনয়ন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ০৬৫৮ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৮
এনইউ/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache