[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

রোববার প্রার্থিতা প্রত্যাহার, প্রতীক বরাদ্দ সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৮ ১১:৩৮:২০ পিএম
একাদশ জাতীয় সংসদ নির্বাচন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রোববার (৯ডিসেম্বর)। বিকাল ৫টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীকে নিজে অথবা ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির মাধ্যমে প্রার্থিতা প্রত্যাহার করতে হবে।

নির্বাচনের তফসিল ও গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, দল ও জোটগুলোকেও চূড়ান্ত প্রার্থীর তালিকা রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠাতে হবে। যার অনুলিপি দিতে হবে নির্বাচন কমিশনে।
 
জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনে ৩’শ আসনের জন্য ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের রিাটর্নিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।
 
এবার নির্বাচন কমিশনের নিবন্ধিত ৩৯ টি রাজনৈতিক দলই নির্বাচনে প্রার্থী দিয়েছে।
 
গত ২৮ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। মোট ৩ হাজার ৬৫ টি মনোনয়নপত্র জমা পড়েছিল। এর মধ্যে রাজনৈতিক দলগুলো থেকে জমা পড়ে মোট ২ হাজার ৫৬৭টি ও স্বতন্ত্র প্রার্থিদের ৪৯৮টি মনোনয়নপত্র। মনোনয়নপত্র বাছাইয়ে সবচেয়ে বেশি বাতিল হয় বাংলাদেশ জাতীয়বাদী দল-বিএনপি’র। তবে নির্বাচন কমিশনে আপিল করে দলটির প্রায় সব নেতাই প্রার্থিতা ফিরে পান।
 
১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করবেন রিটার্নিং কর্মকর্তারা। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।
 
বাংলাদেশ সময় : ২৩৩৮ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৮
ইইউডি/এসআইএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache