ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আপিলেও বাদ হিরো আলম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৮
আপিলেও বাদ হিরো আলম

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনীত হিরো আলমের প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে তার আপিল নামঞ্জুর করেছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে নির্বাচনে দাঁড়ানো হচ্ছে না তার।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) নির্বাচন ভবনের ১১ তলায় নির্বাচন কমিশনে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে হিরো আলমের আপিলের শুনানি শেষে এই সিদ্ধান্ত দেওয়া হয়।  

গত ২ ডিসেম্বর হিরো আলম তার মনোনয়নপত্র জমা দিলেও তাতে ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক প্রমাণ না দেখাতে পারার কারণে বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

জাতীয় পার্টি থেকে নির্বাচন করার আশায় মনোনয়নপত্র কিনেছিলেন হিরো আলম। তবে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করে দেওয়ার পর তিনি আপিলের সিদ্ধান্ত নেন। কিন্তু তাতেও কোনো ফল মিললো না।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. শামসুল হুদার আবেদনের শুনানির মাধ্যমে কমিশন এ কার্যক্রম শুরু করে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য নির্বাচন কমিশনাররা শুনানি করছেন।

এরই মধ্যে আবেদন করে প্রার্থিতা ফিরে পেয়েছেন গোলাম মাওলা রনিসহ বিএনপির পাঁচ প্রার্থী।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
ইইউডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।