[x]
[x]
bangla news

এসপি হারুনকে নারায়ণগঞ্জ বদলিতে আপত্তি মাহবুব তালুকদারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০২ ৮:১০:৩০ পিএম
পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ

ঢাকা: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের আপত্তির মুখেই পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে নারায়ণগঞ্জে বদলি করা হলো।

নির্বাচনী দায়িত্ব থেকে এ পুলিশ কর্মকর্তাকে দূরে রাখার দাবি থাকা সত্ত্বেও নারায়ণগঞ্জে বদলি করা হলে নির্বাচন কমিশনের ভূমিকা প্রশ্নবিদ্ধ হতে পারে বলে আপত্তি জানান মাহবুব তালুকদার। 

তার আপত্তির মুখেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বদলির অনাপত্তি দেয় নির্বাচন কমিশন। আর অনাপত্তির ঘণ্টাখানেক পরেই রোববার (০২ ডিসেম্বর) প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

কমিশন বৈঠকের একাধিক সূত্র নিশ্চিত করে, এসপি হারুনকে নারায়ণগঞ্জে না দেওয়ার জন্য জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার লিখিত আপত্তি জমা দেন। কিন্তু সংখ্যাগরিষ্ঠ কমিশনারদের সম্মতির ভিত্তিতে তাকে বদলির অনুমোদন দেয় কমিশন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ফটো থাকার বিএনপির অভিযোগের ভিত্তিতে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে ২৭ নভেম্বর প্রত্যাহার করে কমিশন। তাই নারায়ণগঞ্জ থেকে আনিসুর রহমানকে পুলিশ সদর দফতরে এনে এসপি হারুনকে নারায়ণগঞ্জে বদলি করার অনাপত্তি চাওয়া হয়।

সংসদ ভবন এলাকায় বিএনপি নেতা ও এক সময়ের বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুককে পেটানোয় আলোচনায় আসেন এসপি হারুন অর রশীদ।

২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় সেই সময়কার গাজীপুরের এসপি এই হারুনের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এলে নির্বাচন কমিশন তাকে প্রত্যাহার করেছিলো। 

এসপি হারুনকে নির্বাচনী দায়িত্ব থেকে দূরে রাখতে বিএনপি দাবি সব সময়ের। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পুলিশ প্রশাসনের যে কর্মকর্তাদের অতি দলবাজ কর্মকর্তাদের নির্বাচন থেকে দূরে রাখার দাবি জানিয়েছে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট, সে তালিকাতেও  হারুন অর রশিদের নাম আছে। 

কয়েকমাস আগে পদোন্নতির পর উপ-পুলিশ কমিশনার হিসেবে হারুন অর রশীদ ঢাকা মেট্রোপলিট্রন পুলিশে গাজীপুর থেকে বদলি হয়ে আসেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
ইইউডি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-02 20:10:30