ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জামালপুরে বর্তমান-সাবেক এমপিসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৮
জামালপুরে বর্তমান-সাবেক এমপিসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। ছবি: বাংলানিউজ

জামালপুর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে জামালপুরে বর্তমান ও সাবেক এমপিসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

রোববার (২ ডিসেম্বর) বিকেলে এতথ্য নিশ্চিত করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আহমেদ কবীর।

তিনি জানান, জামালপুর-১ আসনে বিএনপি প্রার্থী সাবেক এমপি এম রশিদুজ্জামান মিল্লাত, জামালপুর-৪ আসনের বর্তমান এমপি জাতীয় পার্টির মামুনুর রশিদ জোয়াদ্দার, জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীমসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

দণ্ডপ্রাপ্ত আয়কর ফাঁকির একটি মামলা আপিলে নিষ্পত্তি না হওয়ায় সাবেক এমপি এম রশিদুজ্জামান মিল্লাতের, হলফনামায় স্বাক্ষর না থাকায় জাতীয় পার্টির এমপি মামুনুর রশিদ জোয়াদ্দারের এবং উপজেলা চেয়ারম্যানের পদ থেকে বিধি মোতাবেক পদত্যাগ না করায় জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের মনোনয়নপত্র বাতিল করা হয়।  

এছাড়া জামালপুর-৫ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, জাতীয় পার্টির প্রার্থী কাজী নজরুল ইসলাম, জামালপুর-৩ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী মাসুম বিল্লাহ, নাগরিক ঐক্যর নঈম জাহাঙ্গীর ও স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া জামালপুরের ৫টি আসনে ৪১ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।