ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেটে বাছাইয়ে ঝরে পড়লেন সব স্বতন্ত্র প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৮
সিলেটে বাছাইয়ে ঝরে পড়লেন সব স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হচ্ছে

সিলেট: সিলেটের ছয়টি আসনে নেই স্বতন্ত্র প্রার্থী। রোববার (০২ ডিসেম্বর) বাছাইয়ে বাতিল হওয়ার প্রার্থীদের ৭ জনই স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে তারা সবাই ঝরে পড়লেন।

সিলেট-২ আসনে তিন স্বতন্ত্র প্রার্থী এনামুল হক সর্দার, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রব ও মুহিবুর রহমানের মনোনয়নপত্রে ভোটারদের স্বাক্ষর মিল না থাকায় বাতিল করা হয়। এ আসনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়।

সিলেট-৩ আসনে ভোটারদের স্বাক্ষর মিল না থাকায় অ্যাডভোকেট আব্দুল ওদুদ, জুনায়েদ মোহাম্মদ মিয়ার মনোনয়ন বাতিল হয়।

সিলেট-৫ আসনে হলফনামায় স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী ফয়জুল মুনীর চৌধুরী এবং ভোটার স্বাক্ষর ও ৪৩ হাজার ৪১৮ টাকা বিল খেলাপির দায়ে স্বতন্ত্র প্রার্থী আহমদ আল ওয়ালীর মনোনয়ন বাতিল করা হয়।

এছাড়া ভোটার তথ্য ভুল থাকায় স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর হোসেন মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়।

আর সিলেট-৬ আসন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন দলীয় মনোনয়নপত্রের সঙ্গে স্বতন্ত্র হিসেবে আরেকটি মনোনয়নপত্র দাখিল করলেও তার দু’টি মনোনয়নপত্রই বাতিল হয়।

বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীসহ ১৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজি এমদাদুল ইসলাম।

বাছাই শেষে ৫১ প্রার্থী টিকে রইলেন উল্লেখ করে জেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, বাতিলকৃত প্রার্থীরা তার আদেশের কপিসহ আপিল করতে পারবেন। আগামী ৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলেও নিশ্চিত করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।